বিকাল ৫:৩১,   শনিবার,   ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ফসল তলিয়ে যাওয়ার ঘটনায় উচ্চ পর্যায়ের
তদন্ত কমিটি গঠন করা হবে-
পানি সম্পদ উপ-মন্ত্রী

স্টাফ রিপোর্টার:
পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, হাওরের বাঁধের কাজে অনিয়মের ক্ষেত্রে কোন ছাড় নেই। যারা কাজের সাথে জড়িত ছিলেন তাদের অনিয়ম খুঁজে বের করে শাস্তির আওতায় নিয়ে আসা হবে। নিশ্চয়ই অবগত আছেনে অনেক বড় বড় ঠিকাদারকে পানি সম্পদ মন্ত্রণালয় কালো তালিকা ভুক্ত করে রেখেছে দুর্নীতির কারণে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে ধর্মপাশা উপজেলার চন্দ্রসোনার থাল হাওরের ক্ষতিগ্রস্থ বাঁধ পরিদর্শন শেষে মন্ত্রী এ সব কথা বলেন। উপ-মন্ত্রী আরও বলেন,সুনামগঞ্জে হাওরে যেহেতু ফসল ডুবে গেছে সে জন্য আমরা রোববারে মন্ত্রণালয়ে গিয়ে একটি তদন্ত কমিটি গঠন করে দিব উচ্চ পর্যায়ের।
ঐ তদন্ত কমিটি সুনামগঞ্জে এসে সুষ্ঠু তদন্ত করবে। সেই তদন্ততে যদি হাওরের বাঁধে কাজে কোন সরকারি কর্মকর্তা কিংবা পিআইসি কেউ জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
এছাড়া বাঁধ ভেঙে যাওয়ার ফলে যে সকল কৃষক ক্ষতিগ্রস্হ হয়েছে তাদেরকে জেলা প্রশাসনের মাধ্যমে সহায়তা প্রদান করা হবে।
এ কে এম এনামুল হক শামীম আরও বলেন, সুনামগঞ্জে এ বছর ৫৩০ কিলোমিটার বাঁধের কাজ করা হয়েছে। তার মধ্যে দেড়শ মিটার বাঁধের ক্ষতি হয়েছে।

উপ-মন্ত্রীর সাথে পরিদর্শনে ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামীমা আক্তার খানম, জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম।