রাত ১:৩৩,   সোমবার,   ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

ফেসবুকের মাধ্যমে কিছু যুবক দেশে হিন্দু-মুসলমানের মধ্যে দাঙ্গা তৈরী করছে – মতিউর রহমান

স্টাফ রিপোর্টার:
জেলা আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমান বলেছেন,আপনারা হিন্দুস্তান ও পাকিস্তান দেখেছেন, ওইসব দেশে প্রায়ই সাম্প্রদায়িক দাঙ্গা হয়, আমাদের বাংলাদেশে সাম্প্রদায়িক দাঙ্গা নেই। তবে সম্প্রতি দেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক দাঙ্গার ঘটনা ঘটেছে, আমাদের এলাকায় সাম্প্রদায়িকতা দেখিনি, বিশেষ করে আমাদের ভাটি এলাকায় এসব দাঙ্গা কখনো হয়নি, দেশের বিভিন্ন অঞ্চলে ধর্ম অবমাননা নিয়ে হিন্দুদের মন্দির ভাংচুরের ঘটনা ঘটেছে। এগুলো কারা করেছে !
শুধুমাত্র ফেসবুকের মাধ্যমে কিছু যুবক হিন্দু-মুসলমানের মধ্যে দাঙ্গা তৈরী করে দেশকে অস্থিতিশীল করে তুলছে। সুনামগঞ্জের শাল্লায় উপজেলা আ’লীগের আয়োজনে অনুষ্ঠিত সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ জেলা আ’লীগের সভাপতি মতিউর রহমান উপরের কথাগুলো বলেন।
মতিউর রহমান আরও বলেন, দেশের সার্বিক উন্নয়নে ঈর্শ্বান্বিত হয়ে সরকারকে বেকায়দায় ফেলার জন্য বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে একটি। সকলকে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, দেশ বর্তমানে ভারত ও পাকিস্তানকে ডিঙ্গিয়ে গেছে। যার ফলে স্বাধীনতা বিরোধী শক্তিরা মাথাচাড়া দিয়ে উঠছে। তা প্রতিহত করতে সরকারের পাশাপাশি সকলকে সচেষ্ট থাকার আহবান জানান এবং যুবকদেরকে সর্তকতার সাথে ফেসবুক ব্যবহার করতে অনুরোধ করেন তিনি। পাশাপাশি তিনি আরো উল্লেখ করেন, দেশের সংখ্যা গরিষ্টরা সাম্প্রদায়িকতা করেনি,আপনারা দেখেন, কিছুদিন আগে আমাদের নোয়াগাঁওয়ের ঘটনা ও সম্প্রতি দাউদপুরের ঘটনায় মাইনরিটির লোকরাই ঘটিয়েছে। ৭১’র পরাজিত শক্তিরাই কিছু মাইনরিটির
অপরিপক্ক ছেলেদের মাধ্যমে এসব দাঙ্গা সৃষ্টি করছে। রবিবার (২৪ অক্টোবর) দুপুর একটায় শাল্লা সরকারি ডিগ্রী কলেজ মাঠে অনুষ্ঠিত সম্প্রীতি সমাবেশে উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো.অলিউল হকের সভাপতিত্বে ও অর্থ সম্পাদক বিধুভূষণ রায়ের পরিচলানায় সুনামগঞ্জ-২(দিরাই-শাল্লা) আসনের সাংসদ ড. জয়াসেন গুপ্তার লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ। এ ছাড়া অনুষ্ঠিত সমাবেশে সুনামগঞ্জ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: আবুল কালাম চৌধুরী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান চৌধুরী, দিরাই উপজেলা আ’লীগের সহ-সভাপতি অ্যাড. সোহেল আহম্মদ, শাল্লা উপজেলা আ’লীগের সহ সভাপতি মো.আব্দুস সাত্তার মিয়া প্রমুখ। এছাড়াও আ’লীগসহ অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।