রাত ১২:৫২,   মঙ্গলবার,   ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৩ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে একাই শ্রদ্ধা জানালেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাদের

স্টাফ রিপোর্টার:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে একাই পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে একাই জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্বা জানান তিনি।


শ্রদ্ধা জানানোর পর ধুলা জমে থাকা বঙ্গবন্ধুর ছবি তিনি হাত দিয়ে মুছে দেন। এবং আবেগ আপ্লূত হয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে কিছু সময় নিরবে দাড়িয়ে থাকেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত ৫ আগস্ট বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দেশ ত্যাগের পর সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা বিচ্ছিন্ন হয়ে পড়েন।
অনেকেই আবার প্রাণ বাঁচাতে ঘা ডাকা দেন। সেই সাথে আজকে সকালে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যালয়েও দেখা যায়নি কোনোও নেতাকর্মীদের। টানানো হয়নি জাতীয় ও দলীয় পতাকা।


তবে জেলার সকল নেতাকর্মীরা ঘা ডাকা দিলেও ব্যাতিক্রম পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাদের বখত। তিনি ৬ আগস্ট থেকেই পৌরসভায় দাপ্তরিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। প্রতিনিয়ত দিয়ে যাচ্ছেন নাগরিক সেবা। আর এতেই খুশি পৌরবাসী।

আলী পাড়ার স্থানীয় বাসিন্দা আব্দুর রহমান বলেন, দেশের অনেক জায়গায় পৌরসভা কিংবা সিটি করপোরেশন সেবা বন্ধ রয়েছে। কিন্তু জীবনের ঝুঁকি আছে জেনেও নাদের বখত প্রতিনিয়ত পৌরবাসীকে সেবা দিয়ে যাচ্ছেন। আসলে আমরা এমন পৌর পিতাই এই শহরের জন্য আশা করেছিলাম।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌরসভার মেয়র নাদের বখত বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম বাংলাদেশ থেকে কেউ মুছে ফেলতে পারবে না। আমরা আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুর তয়না শেখ হাসিনার নেতৃত্বে রাজনীতি করে যাবও। এখন আওয়ামী লীগের দু:সময় এখন আমাদের সবাইকে এক সাথে ঝাপিয়ে পড়তে হবে শেখ হাসিনার জন্য। যারা পলাতক আছেন আমি বিশ্বাস করি তারা দ্রুত রাজনীতির মাঠে ফিরে আসবেন।

সেই সাথে আমরা মুজিব আদর্শের সৈনিক হিসেবে আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধারে কাজ করে যাবও।