দুপুর ১:৩৪,   রবিবার,   ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৬শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বঙ্গবন্ধুর ম্যুরাল আমাদের অগ্নিঝরা ৭১’র কথা স্মরণ করিয়ে দেয় : পরিকল্পনামন্ত্রী

নোহান আরেফিন নেওয়াজ, দ.সুনামগঞ্জ
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র সৃষ্টিতে বঙ্গবন্ধুর অবদান জাতী আজীবন স্মরণ রাখবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল স্বাধীন বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে প্রতিষ্ঠা করার।
শনিবার (৩০ জানুয়ারি) সকালে মন্ত্রীর নির্বাচনী এলাকা দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা পরিষদের রাজস্ব খাতের অর্থায়নে ও এলজিইডির বাস্তবায়নে ৬ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যুরালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এম এ মান্নান আরও বলেন,বঙ্গবন্ধুর আদর্শ লালন করতে পারলে দেশ হবে স্বপ্নের সোনার বাংলা। বঙ্গবন্ধুর ম্যুরাল আমাদের অগ্নিঝরা ৭১ এর কথা স্মরণ করিয়ে দেয়। বঙ্গবন্ধু ম্যুরাল একাত্তরের মহান মুক্তিযুদ্ধের চেতনার ধারক ও বাহক। বঙ্গবন্ধুর ত্যাগের প্রতি কৃতজ্ঞতাস্বরুপ সারাদেশে বঙ্গবন্ধু ম্যুরাল নির্মাণ করা হচ্ছে। এই ম্যুরাল ভবিষ্যত প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে।
তিনি আরও বলেন, দেশে এখন এমন কোন খাত নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। চারদিকেই এখন উন্নয়নের জোয়ার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।
একটি মহল দেশকে পিছিয়ে দিয়ে দেশ পাকিস্তান বানাতে চেয়ে ছিল কিন্তু তা তারা আর পারে নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর তিনি শুধু সাধারণ মানুষের কথা চিন্তা করে উন্নয়ন আর উন্নয়ন করে গেছেন। আমরা দেশে পদ্মা সেতুর দৃশ্যমান রুপ দেখেছি এক মাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। তিনিই সাহস করে দেশের টাকায় পদ্মা সেতুর নিমার্ণ কাজ শুরু করেছেন।
বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধনের আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, এলজিইডি প্রকৌশলী মোহাম্মদ মাহবুব আলম, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো. জসিম উদ্দিন, উপজেলা প্রকৌশলী আল নূর তারেক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহাদাৎ হোসেন ভূইয়া, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান নুরুল হক, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ আমিন, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আতাউর রহমানসহ আরও অনেকে।
পরে দুপুরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়ন ভূমি অফিস, এবং পশ্চিম পাগলা ইউনিয়নের ভূমি অফিসের নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী।