দুপুর ১:৩০,   সোমবার,   ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২০শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বীর মুক্তিযোদ্ধা মালেক পীরের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার:
মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সদস্যসচিব মারা গেছেন। বীর মুক্তিযোদ্ধা মালেক হোসেন পীর সোমবার (২৭ সেপ্টেম্বর) বেলা পৌনে ১২টায় মারা যান। এ সময় তার বয়স হয়েছিল ৬৮ বছর।

সুনামগঞ্জ পৌর শহরের ঐতিহ্যবাহী তেঘরিয়া পীর বাড়ির ছয় সন্তানের মধ্যে সবার বড় মালেক হোসেন পীর। ১৯৭১ সালে দশম শ্রেণিতে পড়া অবস্থায় বাড়ি থেকে পালিয়ে মুক্তিযুদ্ধে অংশ নেন তিনি।
যুদ্ধ শেষে বাড়ি ফিরে তিনি অন্যায়, অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনের পাশাপাশি সামাজিক নানা আন্দোলনেও যুক্ত ছিলেন।
জেলাব্যাপী একজন প্রতিবাদী মুক্তিযোদ্ধা হিসেবে তিনি সর্বজন শ্রদ্ধেয় ছিলেন। তিনি এরশাদ সরকারের সময় চট্টগ্রামে শেখ হাসিনার রাজনৈতিক সমাবেশে হামলার প্রতিবাদে সুনামগঞ্জে মিছিল করে গ্রেপ্তার হন।
জেলা আওয়ামী লীগের দুই বারের কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। জেলা মুক্তিযোদ্ধা সংসদের সদস্য সচিব হিসেবেও দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন তিনি।
এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে শোক জানিয়েছেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদু মুকুট, জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনসহ আরও অনেকে।
বাদ এশা মরহুম মালেক হোসেন পীরের জানাজা শেষে পীর বাড়িস্থ বাশির শাহের মাজার প্রাঙ্গণে সমাহিত করা হয়। এর আগে বিকেল ৫টার দিকে প্রশাসনের পক্ষ থেকে পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। মৃত্যুকালে তিনি এক ছেলে দুই মেয়ে স্ত্রী আত্বীয় স্বজন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
জানাজায় অংশ গ্রহণ করেন ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইমদাদ রেজা চৌধুরী, ব্যাসায়ী দেওয়ান ইসকন্দর রাজা চৌধুরী, জেলা স্বেচ্ছা সেবক লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক আহবাব মিয়া তালুকদার সাজু।