দুপুর ১:৪০,   রবিবার,   ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

মধ্যনগরে নব- নির্বাচিত চেয়ারম্যানের উপর হামলা, আহত ৫

ধর্মপাশা প্রতিনিধি:
মধ্যনগর উপজেলা সদর ইউনিয়নে গত ৫ জানুয়ারি পঞ্চম ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচন পরবর্তী সহিংসতায় প্রতিপক্ষের অতর্কিত হামলায় নব- নির্বাচিত চেয়ারম্যান সঞ্জিব তালুকদারসহ ৫ জন গুরুতর আহত হয়েছেন।

শনিবার (২৯ জানুয়ারি) দুপুরের দিকে নব- নির্বাচিত সদর ইউপি চেয়ারম্যান সঞ্জিব তালুকদার টিটু তার সমর্থক সাবেক ইউপি সদস্য মফিজ মিয়াকে সঙ্গে নিয়ে মোটরসাইকেল যোগে মধ্যনগর বাজারে যাওয়ার পথে হামলা চালালে এ ঘটনা ঘটে।

আশংকাজনক অবস্থায় ইউপি চেয়ারম্যান সঞ্জিব তালুকদার টিটু (৪২) ও তার সমর্থক সাবেক ইউপি সদস্য মফিজ মিয়াকে (৫৭) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

আহত সোলেমান (৪২), রেজাউল(৩৪) ও জুয়েল মিয়া (৩২) এই ৩ জনকে পাশের কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পরে এ ঘটনা জানাজানি হলে উভয় পক্ষের লোকজনের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পরে। খবর পেয়ে মধ্যনগর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হাসপাতালে চিকৎসাধিন আহত ইউপি চেয়ারম্যান সঞ্জিব তালুকদার টিটু বলেন, গত ৫ জানুয়ারি অনুষ্টিত মধ্যনগন থানা সদর ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে আমি বিজয়ী হই। আর নৌকা প্রতীকের দলীয় প্রার্থী প্রবীর বিজয় তালুকদার ৬০৬ ভোটের ব্যবধানে আমার সাথে পরাজিত হন। আর তিনি ও তার ডান হাত হিসেবে পরিচিত মধ্যনগর থানা যুবলীগের সভাপতি মোস্তাক আহম্মদ নির্বাচন চলাকালীন সময় থেকেই তারা তাদের লোকজন দিয়ে আমিসহ আমার কর্মি সমর্থকদেরকে নানাভাবে হুমকি ধমকি দিয়ে আসছিলেন।

তিনি আরো বলেন, শনিবার দুপুরে আমি আমার সমর্থক সাবেক ইউপি সদস্য মফিজ মিয়াকে সঙ্গে নিয়ে আমার নিজের মোটরসাইকেল যোগে নিজ বাড়ি কৌরাজান গ্রাম থেকে মধ্যনগর বাজারে যাওয়ার উদ্দেশ্যে রওনা দেই।

মধ্যনগর থানা যুবলীগের সভাপতি মোস্তাকের নির্দেশে তার ছোট ভাই রেজাউল, সোলেমান ও জুয়েল তারা তিনজন অপর একটি মোটরসাইকেল নিয়ে রামদাসহ ধারালো অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে আমাকে হত্যার উদ্দেশ্যে তারা আমাকে তাড়া করতে থাকে। এক পর্যায়ে আমি আমার মোটরসাইকেলটি নিয়ে কাশিয়াকান্দা ও নয়াপাড়া গ্রামের মাঝামাঝি স্থানে গিয়ে আমি আমার মোটরসাইকেল নিয়ে রাস্তা থেকে উল্টে পরে যাই। এসময় মোস্তাকের ছোট ভাই রেজাউল ও সোলেমানসহ তারা তিনজন আমরা দুইজনকে মাটিতে ফেলে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারী কোপাতে থাকে।

আমি ওই সন্ত্রাসীদেরকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য আইন- শৃঙ্খলা বাহিনীর প্রতি জোর দাবি জানাই।

এ বিষয়ে মধ্যনগর থানা যুবলীগের সভাপতি মোস্তাক আহম্মেদ বলেন, আমি এ ঘটনার কিছুই জানিনা। তবে শুনেছি আমার ছোট ভাইদের উপর তারা হামলা চালিয়ে আহত করেছে।

ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে পরাজিত প্রার্থী বর্তমান ইউপি চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার বলেন, এ ঘটনাটি নির্বাচন পরবর্তী সহিংসতা নয়। আমার জানা মতে এটি সম্পূর্নভাবে একটি বিচ্ছিন্ন ঘটনা।

এব্যাপারে মধ্যনগর থানার অফিসার ইনচার্য (ওসি) নির্মল দেব বলেন, এ ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থলে গিয়ে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে আমি যতটুকু জেনেছি এটি কোনো নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনা নয়। এটি সম্পূর্নভাবে একটি বিচ্চিন্ন ঘটনা।
তিনি আরও বলেন, এখনো পর্যন্ত এ ব্যাপারে কোনো পক্ষই থানায় কোনো লিখিত অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।