রাত ১:২৫,   মঙ্গলবার,   ২৪শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২০শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

মধ্যনগর উপজেলা হওয়ায় আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ

নিউজসুনামগঞ্জ ডেস্ক:
ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানাকে উপজেলা ঘোষণা করা হয়েছে। সোমবার (২৬ জুলাই) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে নিকারের ১১৭তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
এতে মধ্যনগরবাসীর দীর্ঘদিনের আশা পূরণ হয়েছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সদ্যঘোষিত মধ্যনগর উপজেলাবাসী। শুধু তাই নয়, এ ঘটনায় মধ্যনগর উপজেলা বাস্তবায়ন পরিষদের উদ্যোগে সোমবার মধ্যনগর বাজারে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।
মধ্যনগর উপজেলা বাস্তবায়ন পরিষদের দপ্তর সম্পাদক বিদ্যুৎ কান্তি সরকার বলেন, আমাদের দীর্ঘদিনের লালিত স্বপ্ন আজ বাস্তবায়িত হয়েছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতনের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি।
সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন বলেন, আজ মধ্যনগরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ এ স্বপ্ন পূরণের সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানাই।
১৯৭৪ সালে মধ্যনগর, চামরদানি, বংশীকুন্ডা উত্তর ও বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়ন নিয়ে মধ্যনগর থানা গঠিত হয়। সোমেশ্বরী নদীর তীরে গড়ে ওঠা অবহেলিত মধ্যনগর থানার আয়তন ২২০ বর্গকিলোমিটার। ৪টি ইউনিয়নে প্রায় দেড় লাখ মানুষের বসবাস। এ থানার সর্বশেষ বংশীকুন্ডা উত্তর ইউনিয়ন থেকে উপজেলা সদরের দূরত্ব ৪০ কিলোমিটারের বেশি। অপরদিকে উপজেলা সদর থেকে মধ্যনগরের দূরত্ব ২০ কিলোমিটার। ফলে প্রশাসনিক, শিক্ষা, চিকিৎসাসেবাসহ বিভিন্ন সেবা নিতে এ থানার মানুষ দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোহাচ্ছিলেন।
২০০১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত নিকারের ৮৬তম বৈঠকে মধ্যনগর থানা এলাকার ৪টি ইউনিয়ন নিয়ে মধ্যনগর উপজেলা স্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। কিন্তু পরবর্তীতে বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে নিকার ৮৮তম সভায় এ সিদ্ধান্তটি বাতিল করা হয়েছিল।
সূত্র:সিলেটভয়েস