ভোর ৫:২২,   শুক্রবার,   ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১১ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৩শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

মাদানী আরও এক দিনের রিমান্ডে

নিউজসুনামগঞ্জ ডেস্ক:
গত ২৫ মার্চ বিক্ষোভকালে ঢাকার মতিঝিল এলাকা থেকে রফিকুল ইসলাম মাদানীকে আটক করেছিল পুলিশ। পরে তাকে ছেড়ে দেওয়া হয়। রাষ্ট্রবিরোধী ও উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে গ্রেপ্তার ‘শিশু বক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীকে আরও এক দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।
ময়মনসিংহের মুখ্য বিচারিক হাকিম মোহাম্মদ আব্দুল হাই বুধবার সকালে অনলাইন মাধ্যমে শুনানি শেষে পুলিশের রিমান্ড আবেদন মঞ্জুর করে আদেশ দেন বলে আদালত পুলিশের এসআই মো. আব্দুল হাই জানান।
তিনি বলেন, “গত ২৮ মার্চ হরতালের নামে নাশকতা, ময়মনসিংহ শহরের চড়পাড়া মোড়ে পুলিশ বক্স ভাংচুর, বাসে আগুন ও পুলিশের ওপর হামলা ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়। মাদানী এ মামলার আসামি। পুলিশ তাকে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করলেও বিচারক একদিন মঞ্জুর করেছেন।” এর আগে গাজীপুরের পুলিশও তাকে রিমান্ডে নেয়। মাদানী গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারগার ২-এ বন্দি রয়েছেন।
গত ১০ ফেব্রুয়ারি এক ওয়াজ মাহফিলে উসকানিমূলক বক্তব্য দেওয়ায় রফিকুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। পরে তার বিরুদ্ধে মামলায় পর্নগ্রাফি নিয়ন্ত্রণ আইনের একটি ধারা যুক্ত করে পুলিশ। গত ৮ এপ্রিল তাকে নেত্রকোণার বাড়ি পূর্বধলার লেটিরকান্দার বাড়ি থেকে র‌্যাব-১ গ্রেপ্তার করে। এরপর তাকে কাশিমপুর কারাগারে নেওয়া হয়।
সূত্র:বিডিনিউজ২৪.কম