রাত ১১:১৮,   বুধবার,   ২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১০ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২২শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

মান্নারগাঁও ইউপির নয়া প্যানেল চেয়ারম্যান আজাদ মিয়া

নিউজসুনামগঞ্জ ডেস্ক:
দোয়ারাবাজার উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হিসেবে আজাদ মিয়াকে নির্বাচিত করা হয়েছে। গত রোববার (২৫ এপ্রিল) ইউনিয়ন পরিষদের হলরুমে ৩ নং ওয়ার্ড সদস্য অজিত চন্দ্র দাসের সভাপতিত্বে এক জরুরি সভার আয়োজন করা হয়।
সভায় উপস্থিত ছিলেন- ইউপি সদস্যা নেওয়ারুন নেছা, সুলতানা দিপু, বীনা মালা, আকিকুর রহমান আকিক, আজাদ মিয়া, অজিত চন্দ্র দাস, সাব্বির আহমদ, দিপক দাস, দিলপর আলী, মো. আজাদ মিয়া।
সভায় সর্বসম্মতিক্রমে সাবেক প্যানেল চেয়ারম্যান ইব্রাহিম আলীকে বাতিল করে আজাদ মিয়াকে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করেন। সাবেক প্যানেল চেয়ারম্যান ইব্রাহিম আলীর উপর স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে তাকে প্যানেল চেয়ারম্যান পদ থেকে বাতিল করা হয়।
ইউপি সদস্য আকিকুর রহমান আকিক তার বক্তব্যে বলেন, আমাদের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুহেনা আজিজ, মামলাজনিত কারণে জেল হাজতে থাকাবস্তায় ইউপি সদস্য ইব্রাহিম আলী প্যানেল চেয়ারম্যান হিসেবে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। দায়িত্ব পালন করার সময় তিনি আমাদের ইউনিয়ন পরিষদের ২০১৯-২০ অর্থ বছরের এলজিএসপি-৩ প্রকল্পের বিবিজি বরাদ্দের পরিমাণ ২০ লক্ষ ৩ হাজার ৯ শত ৫৮ টাকা ও পিবিজি বরাদ্দের পরিমাণ ৫ লক্ষ ৩২ হাজার ৪ শত ৫২ টাকা। মোট বরাদ্দের পরিমাণ ২৫ লক্ষ ৩৬ হাজার ৪ শত ১০ টাকা। এই মোট বরাদ্দের টাকা ইউনিয়নের পরিষদের ৯ ওয়ার্ডে সম পরিমাণ বণ্টন না করে ইব্রাহিম আলী তিনি তার নিজ ওয়ার্ডে বরাদ্দ করেন ৮ লক্ষ ৮৮ হাজার ৮ শত ৮৮ টাকা। বাকি যে পরিমাণ টাকা রয়েছে বাকি ৮ ওয়ার্ডে বণ্টন করা হলে এই বরাদ্দ দিয়ে কাজ করার মত উপযুক্ত বরাদ্দ তিনি দেননি। এমনকি এই বরাদ্দের উন্নয়ন থেকে ৩ টি ওয়ার্ড বঞ্চিত হয়েছে। মনগড়ামত কাজ করে যাচ্ছেন প্যানেল চেয়ারম্যান ইব্রাহিম আলী। তিনি তার ক্ষমতার অপব্যবহার করেছেন।
প্রসঙ্গত, গত ৯ আগস্ট নারী ও শিশু নির্যাতনের মামলায় আটক হয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা আজিজ দীর্ঘ ৫ মাস কারাগারে ছিলেন। এসময়ের মধ্যে ইব্রাহিম আলী তার মনগড়ামতো ক্ষমতার অপব্যবহার করেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা বলেন, মঙ্গলবার একটি রেজুলেশন কপিসহ আবেদন পেয়েছি। আজাদ মিয়াকে প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট সুপারিশ প্রেরণ করেছি।