রাত ১১:৩০,   সোমবার,   ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৭শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

রাত পোহালেই জগৎজ্যোতি পাঠাগারের নির্বাচন

স্টাফ রিপোর্টার:
আগামীকাল শনিবার (১২ ডিসেম্বর) শহীদ জগৎজ্যোতি পাঠাগার (পাবলিক লাইব্রেীরি’র) দুই বছর মেয়াদী কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।
শনিবার সকাল ১০ টা থেকে ৪ টা পর্যন্ত পাঠাগার মিলনায়তনে এক যোগে চলবে ভোট গ্রহণ। এ বছর নির্বাচনে মোট ভোটার হলেন ৬২৫ জন। ভোট গণনা শেষে ঐ দিন বিকালেই ফলাফল ঘোষণা করা হবে।
১৪ টি পদের মধ্যে চার পদে বিনা প্রতিদ্বন্দীতায় চার জন নির্বাচিত হয়েছেন তার মধ্যে পদাধিকার বলে জেলা প্রশাসক সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন।
এ ছাড়াও সহ-সভাপতি পদে দুটি পদের বিপরীতে মাত্র দুইজন প্রার্থী হওয়ার ফলে কোনও প্রতিদ্বন্দী না থাকায় বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন সুখেন্দু সেন ও সাবেক অধ্যাপক সৈয়দ মহিবুল ইসলাম। একই ভাবে কোষাধ্যক্ষ পদে বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন শাহ আবু নাসের।
সাধারণ সম্পাদক একটি পদে লড়ছেন সাধারণ সম্পাদক লড়ছেন মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান ও অ্যাডভোকেট সালেহ আহমদ। সহ-সাধারণ সম্পাদক দুটি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন চারজন তারা হলেন মোহাম্মদ শওকত আলী, মাহবুবুল হাছান শাহীন, জয়শ্রী দেব বাবলী, আব্দুর রায়হান জুয়েল।
সাধারণ সদস্য ৭টি পদে লড়ছেন ৯ জন প্রার্থী। তারা হলেন দেওয়ান গিয়াস চৌধুরী, সুরঞ্জিত গুপ্ত রঞ্জু, বিপ্রেশ রায় বাপ্পী, সবিতা চক্রবর্তী, কাওসার আহমেদ, মো. আবুল হোসেন, আনোয়ার হোসেন, মো. ওসমান গনি ও মো. সুহেল আলম।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও প্রযুক্তি মো. জসীম উদ্দিন।