সকাল ৭:২৯,   শনিবার,   ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৪শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সম্প্রীতি বিনষ্টকারীরা যে দলের, যে গোত্রের ই হউক তাদের কঠোরভাবে দমন করা হবে-ধর্ম প্রতিমন্ত্রী

দিরাই প্রতিনিধি:
ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, যারাই দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চাইবে, তাদেরকে কঠোরভাবে দমন করা হবে। বঙ্গবন্ধুর বাংলাদেশে সাম্প্রদায়িকতার সুযোগ নেই। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির পিতার জন্মশতবার্ষিকী নিয়ে দেশের মানুষ যখন আনন্দ উৎসব করার জন্য প্রস্তুত এমন সময়ে শাল্লায় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা পরিকল্পিত।
দেশ বিরোধী সকল ষড়যন্ত্র মোকাবেলায় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠনকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, স্বাধীনতা বিরোধী শক্তি ঘাপটি মেরে রয়েছে। তারা বিভিন্ন ষড়যন্ত্র করে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চাচ্ছে।
বৃহস্পতিবার ১১টায় দিরাই উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি অ্যডভোকেট সোহেল আহমদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক অ্যডভোকেট অভিরাম তালুকদারের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, ধর্ম মন্ত্রনালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মনোরঞ্জন শীল গোপাল এমপি ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন ।
এছাড়াও বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক ইশতিয়াক হোসনে শামীম, সদস্য সুবির তালুকদার বাপ্টু, দিরাই উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজ উদ দৌলা তালুকদার, অর্থ সম্পাদক মুহিবুর রহমান তালুকদার, পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগ নেতা বিশ্বজিত রায়, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি শাহজাহান সরদার, উপজেলা যুবলীগ নেতা সবুজ মিয়া, লালন মিয়া, কামরুজ্জামান কামরুল, পৌর যুবলীগের সভাপতি সারোয়ার আহমদ, সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ রহমান, দিরাই ডিগ্রী কলেজ ছাত্রলীগের আহ্বায়ক সজীবনুর প্রমুখ।
এর আগে সকাল সাড়ে ১০টায় দিরাই পৌছে প্রথমেই দলীয় নেতাকর্মীদের নিয়ে সাবেক মন্ত্রী প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তোর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। শ্রদ্ধা জ্ঞাপন শেষে মন্ত্রী বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন রাজনীতির এক উজ্জল নক্ষত্র। অসাম্প্রদায়িক চেতনার বীর পুরুষ। উনার রেখে যাওয়া সাম্প্রদায়িক সম্প্রীতির দিরাই-শাল্লায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের লক্ষে একদল উঠেপড়ে লেগেছে। এমন ন্যাক্কারজনক কাজের সাথে জড়িত যারা, তারা যে দলের, যে গোত্রের ই হউক কেউ রেহাই পাবে না। তাদের কঠোর ভাবে দমন করা হবে ।