সকাল ৭:৩৪,   বুধবার,   ২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১০ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২১শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সাংবাদিক রোজিনাকে লাঞ্ছিতের ঘটনায় সুনামগঞ্জ প্রেসক্লাবের নিন্দা


স্টাফ রিপোর্টার:
স্বাস্থ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও শারিরীক ভাবে লাঞ্ছিতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সুনামগঞ্জ প্রেসক্লাবের।
সোমবার (১৭ মে) রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিবৃতি দিয়ে সংগঠনের সভাপতি শাহাজান চৌধুরী ও সাধারণ সম্পাদক জাকির হোসেন নিন্দা ও প্রতিবাদ জানান।
বিবৃতিতে উখে করা হয়, স্বাস্থ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অভ্যন্তরে সাংবাদিক রোজিনা ইসলামের সঙ্গে যে আচরণ করা হয়েছে তা লজ্জাজনক। রোজিনা ইসলাম অনুসন্ধানী সাংবাদিকতায় অনন্য। অবিলম্বে রোজিনা ইসলামকে থানা থেকে স্বজনদের কাছে দেয়ার দাবি জানানো হয় বিৃবতিতে। একজন সাংবাদিকের কাজ হল তথ্য অনুসন্ধান করা। আর সেই তথ্য সঠিক হলে সংবাদ প্রকাশ করা। সাংবাদিক কারো শত্রু নয় অনিয়ম হলে তা তুলে ধরা হয় সাংবাদিকের কাজ। এটি কোনও ব্যাক্তি করে থাকলে তার বিরুদ্ধে যায় কিন্তু উদ্দেশ্য প্রনেদিত একজন সাংবাদিক সংবাদ প্রকাশ করেন না। অপরাধ দুর্নীতি যাতে না সে জন্য সাংবাাদিক সংবাদ জনগণের সামনে তুলে ধরেন। না হলে পরিস্থিতি বিবেচনা করে কঠোর আন্দোলন করা হবে। সাংবাদিক নির্যাতনের প্রতিবাদ করা না হলে দিন দিন এই রকম ঘটনা আরও বৃদ্ধি পাবে।
এই ঘটনার প্রতিবাদ জানিয়ে আগামীকাল (১৮ মে) সকাল সাড়ে ১১টায় শহরের ট্রাফিক পয়েন্ট এলাকায় মানববন্ধন করবে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি।
উল্লেখ্য,সাংবাদিক রোজিনা বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে গুরুত্বপূর্ণ’ নথিপত্র নেওয়ার অভিযোগে দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টা আটকে রাখার পর থানায় দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।
রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার বেলা সাড়ে তিনটার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। তাঁকে সেখানে একটি কক্ষে আটকে রাখা হয় এবং তাঁর মুঠোফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন।