বিকাল ৩:২৬,   সোমবার,   ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৭শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সুনামগঞ্জের চারটি পৌরসভায় মেয়র পদে বিএনপি’র নতুন মুখ


বিশেষ প্রতিনিধি :
আসন্ন পৌরসভা নির্বাচনে সুনামগঞ্জের চারটির মধ্যে তিনটিতেই পুরাতনে ভরসা রেখেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। কিন্তু উল্টো পথে হেটেছে দেশের বড় রাজনৈতিক দল বিএনপি। জেলার চারটি পৌরসভায়ই মেয়র পদে নতুন মুখ মনোনয়ন দিয়েছে বিএনপি। নতুন প্রার্থী নিয়েই ভোটের মাঠে জয়ী হতে চান বিএনপি’র শীর্ষ নেতারা।
সুনামগঞ্জ পৌরসভায় বিএনপির মনোনয়ন পেয়েছেন জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্র নেতা মুর্শেদ আলম। বিএনপির একক প্রার্থী হিসেবে মুর্শেদ দলীয় মনোনয়ন পেয়েছেন। সর্বশেষ প্রায় দুই যুগ ধরে সুনামগঞ্জ পৌরসভায় বিএনপি সমর্থিত প্রার্থীরা উল্লেখযোগ্য সংখ্যক ভোট পায়নি। এবার মুর্শেদের দিকে থাকিয়ে আছেন নেতাকর্মীরা। মুর্শেদ আলম জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুলের ঘনিষ্টজন হিসেবে পরিচিত।
ছাতক পৌরসভায় বিএনপি মনোনয়ন দিয়েছে দলীয় নেত্রী রাশিদা আহমেদ ন্যান্সিকে। তিনি ছাতক উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইসচেয়ারম্যান। স্থানীয়ভাবে তিনি অনেক জনপ্রিয়। তারঁ স্বামীও ছাতক পৌরসভার কমিশনার ছিলেন। ধারণা করা হচ্ছে, ছাতক পৌরসভায় বহু বছর পর আ.লীগের প্রার্থীর সঙ্গে বিএনপি প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে।
জগন্নাথপুর পৌরসভায় বিএনপির মনোনয়ন পেয়েছেন হারুনুজ্জামান হারুন। তিনি জগন্নাথপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক। প্রথমবারের মত তিনি মেয়র পদে নির্বাচন করতে যাচ্ছেন।
দিরাই পৌরসভায় বিএনপির মনোনয়ন পেয়েছেন ইকবাল হোসেন চৌধুরী। তিনি পৌর ছাত্রদলের সাবেক সভাপতি। বয়সে তরুণ এই প্রার্থী বর্তমানে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। তিনি প্রথমবারের মত মেয়র পদে নির্বাচন করতে যাচ্ছেন।
জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন জানান, আমরা প্রার্থীদের নাম কেন্দ্রে পাঠিয়েছিলাম। কেন্দ্র থেকে প্রার্থী তালিকা চুড়ান্ত করা হয়েছে।