সকাল ৭:৩১,   রবিবার,   ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৫শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সুনামগঞ্জে শুরু হল করোনা টিকা প্রয়োগ


নিউজ ডেস্ক :
আনন্দঘন পরিবেশে সুনামগঞ্জে করোনাভাইরাস প্রতিরোধী গণটিকা প্রয়োগের মাধ্যমে সুনামগঞ্জে ভ্যাক্সিন প্রদান শুরু হল। রোববার (৭ ফেব্রুয়ারি) সকালে ২৫০ শয্যা বিশিষ্ট সুনামগঞ্জ সদর হাসপাতালের মুক্তিযোদ্ধা, সংসদ সদস্য, চেয়ারম্যান ও জেলা প্রশাসকের টিকা গ্রহণের মধ্য দিয়ে সুনামগঞ্জে শুরু হল করোনার ভ্যাক্সিন প্রদান কার্যক্রম।
করোনার টিকা কার্যক্রমের শুরুতেই করোনার টিকা নেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম।
সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জে আজকে থেকে করোনাভাইরাস প্রতিরোধী গণটিকা প্রদান কার্যক্রম শুরু হল। সকালে সুনামগঞ্জের দুইজন সংসদ সদস্যসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা করোনার ভ্যাক্সিন গ্রহণ করেছেন।
জেলা সদর হাসপাতালে ৬টি টিকাদান কেন্দ্র এর মধ্যে জেলা পর্যায়ে দুইটি বিশেষ কেন্দ্র থাকবে সিভিল সার্জনের তত্ত্বাবধানে থাকবে এবং উপজেলা পর্যায়ে ২টি করে কেন্দ্র এবং ১ টি কেন্দ্র থাকবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার তত্ত্বাবধানে থাকবে।
জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট বলেন, সুস্থ্য থাকার জন্য সবাইেক টিকা নেয়ার আহ্বান জানাই। টিকা দেয়ার পর আমার শরীর সুস্থ আছে। গুজবে কান দিবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা প্রতিরোধে সবোচ্ছ কাজ করে যাচ্ছেন।
সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, করোনা ভ্যাকসিন নিয়ে মানুষের মাঝে অনেক ধরনের বিভ্রান্তি আছে, বিভ্রান্তিকর বক্তব্য আছে, এ কারণে আমি একজন সংসদ সদস্য হিসেবে আমার নির্বাচনী এলাকার মানুষকে উৎসাহিত করতে করোনা ভ্যাকসিন নিজের শরীরে গ্রহণ করেছি।
করোনার টিকা গ্রহণের পর সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, আমি করোনার প্রতিরোধক টিকা নিয়েছি, আমার কোন সমস্যা হচ্ছে না। আমি সবাইকে বলতে আপনারাও করোনার টিকা নেন এবং গুজবে কান দিবেন না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ভালোবাসেন বলেই আমরা দ্রুত করোনার টিকা পেয়েছি।
উল্লেখ্য, গেল রোববার (১ ফেব্রুয়ারি) কঠোর পুলিশ নিরাপত্তায় বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ফ্রিজার ভ্যানে সাতটি কাটুনে ১২ হাজার ভায়ালে ৮৪ হাজার ডোজ ভ্যাকসিন সুনামগঞ্জে পৌঁছে দেওয়া হয়।