সকাল ৯:১৩,   সোমবার,   ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

স্টাফ রিপোর্টার:
পারিবারিক কলহের জেরে তৈয়বুর রহমান হত্যা মামলার আসামী লুৎফুর রহমান (৩৫) নামের একজনকে মৃত্যুদন্ডের রায় দিয়েছেন আদালত। এ সময় মিজানুর রহমানন(৩৭) নামের আরেকজনকে বেকসুর খালাস প্রদান করা হয়। দন্ডপ্রাপ্ত হলেন, সদর উপজেলার গৌরারং ইউনিয়নের আদর্শগ্রামের মৃত কুদরত উল্লার ছেলে। মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জের অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক মহিউদ্দিন মুরাদ এ রায় দেন।
আদালত সূত্রে জানা যায়, গত ২০০৮ সালের ২২ ফেব্রুয়ারি রাতে পারিবারিক কলহের জের ধরে সুনামগঞ্জের গৌরারং ইউনিয়নের আদর্শগ্রাম এলাকায় তালতো ভাই লুৎফুর রহমানের হাতে খুন হন তৈয়বুর রহমান।
এ ঘটনায় ওই রাতে নিহতের বোন সিতারুন বেগম বাদি হয়ে ৭ জনকে আসামী করে মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশ তদন্ত করে লুৎফুর রহমান ও মিজানুর রহমানকে আসামী করে আদালতে চার্জশিট প্রদান করেন। স্বাক্ষী প্রমাণ শেষে আজ অতিরিক্ত জেলা
বাদি বিবাদির সাক্ষ্য গ্রহণ শেষে আদালতের বিচারক আসামী লুৎফুর রহমান দোষী সাব্যস্থ করে মৃত্যুদন্ড ও ২৫ হাজার টাকার অর্থদন্ডে দন্ডিত করেন।
অপর আসামী মিজানুর রহমান দোষী সাব্যস্থ না হওয়ায় তাকে বেকুসর খালাস প্রদান করা হয়। এদিকে ওই ঘটনার পর থেকে লুৎফুর রহমান পলাতক রয়েছেন।