রাত ১১:৫১,   শুক্রবার,   ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

৬৬ টি উন্নয়নমূলক কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার:
সুনামগঞ্জে চীফ জুডিশিয়াল আদালত ভবনসহ মোট ৬৬ টি উন্নয়নমূলক কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এই সকল উন্নয়নমূলক কার্যক্রমের উদ্ধোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন, সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পৌরসভার মেয়র নাদের বখত, সুনামগঞ্জের পুলিশ সুপার এহসান শাহ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন সহ অন্যান্যরা।

জেলা প্রশাসনের তথ্য মতে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনামগঞ্জে বিভিন্ন অবকাঠামো নির্মাণ ও সম্প্রসারণ প্রকল্পসহ মোট ৬৬ উন্নয়নমূলক কার্যক্রমের উদ্বোধন করেন। তবে তারমধ্যে অন্যতম সুনামগঞ্জ চীফ জুডিশিয়াল আদালত ভবন। কারণ দীর্ঘদিন যাবৎ আদালত ভবনের জায়গা স্বল্প হওয়ায় কষ্ট করে বিচার কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এতে বিচার প্রার্থী সাধারণ মানুষদের যেমন কষ্ট হয়েছে তেমনি বিচারক কিংবা আইনজীবীদের কষ্ট পোহাতে হয়েছে প্রতিনিয়ত। তবে সেই সকল কষ্ট আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূর করে দিলেন।

সুনামগঞ্জের আইনজীবীরা জানান, আদালতের জায়গা স্বল্প হওয়ায় প্রতিনিয়ত আমাদের কিংবা বিচার প্রার্থী মানুষদের ভোগান্তি হতো কিন্তু সেই ভোগান্তি আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরসন করেছেন সেই জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুনামগঞ্জবাসীর পক্ষ থেকে ধন্যবাদ। আজ সত্যি সুনামগঞ্জবাসী অনেক আনন্দিত।

সুনামগঞ্জের পৌর মেয়র নাদের বখত বলেন, সুনামগঞ্জবাসীর জন্য আজকে বড় একটা আনন্দের দিন। কারণ সারাদেশের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু সুনামগঞ্জে ৬৬ টি উন্নয়ন মূলক কার্যক্রমের উদ্বোধন করেছেন। এই অঞ্চলের মানুষ এটা মনে রাখবে এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তারা আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত করবে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুনামগঞ্জের ৬৬ টি বিভিন্ন ধরনের উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন। যার জন্য সুনামগঞ্জবাসী আজকে আনন্দিত।