সকাল ১০:২৫,   বৃহস্পতিবার,   ৩রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৯শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

জগন্নাথপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়মের তদন্ত

জগন্নাথপুর প্রতিনিধি :
জগন্নাথপুর সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহিদুল ইসলাম এর বিরুদ্ধে শিক্ষকদের দায়েরকরা অভিযোগের প্রেক্ষিতে তদন্ত হয়েছে।
বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি তদন্ত করেন। তদন্তকারী কর্মকর্তারা হলেন সিলেট শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক নূরে আলম ও সহকারী পরিচালক প্রতাপ চৌধুরী।
জানা গেছে, ২০১৭ সালে নভেম্বর জগন্নাথপুর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুন নুর অবসরে চলে গেলে কলেজের বাংলা বিভাগের অধ্যাপক জাহিদুল ইসলাম কে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়। দায়িত্ব গ্রহণের পর থেকে তিনি নানা আর্থিক অনিয়মে জড়িয়ে পড়েন।
পরে ২০১৯ সালে কলেজের সকল শিক্ষক ও কর্মচারীরা তাঁর অপসারণ ও অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের লিখিত অভিযোগ করেন।যার প্রেক্ষিতে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি গতকাল তদন্ত করে।
তদন্তকারী কর্মকর্তা সিলেট শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক নূরে আলম ও সহকারী পরিচালক প্রতাপ চৌধুরী গণমাধ্যমকে জানান, আমরা অভিযোগকারী শিক্ষক ও অভিযুক্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষের বক্তব্য নিয়েছি। সবকিছু যাছাই করে তদন্ত প্রতিবেদন শ্রীঘ্রই প্রেরণ করব।