সকাল ১০:৩১,   বৃহস্পতিবার,   ৩রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৯শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সুনামগঞ্জ ডায়াবেটিক হাসাপাতালের পাইলিং কাজের উদ্বোধন

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জ ডায়াবেটিক হাসপাতালের পাইলিং নির্মাণের উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার পাইলিং কাজের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।
এ সময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডাঃ মোঃ শামস উদ্দিন, সমাজ সেবা অফিসের উপ পরিচালক সুচিত্রা রায়, সুনামগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক নূরুর রব চৌধুরীসহ শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, আমাদের মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান মহোদয়, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদ্য সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, দুর্নীতি দমন কমিশনের সিনিয়র সচিব দিলওয়ার বখত মহোদয়ের আন্তরিক চেষ্টার ফলে নির্মিত হতে যাচ্ছে সুনামগঞ্জ ডায়বেটিক হাসপাতাল। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যখাতের উন্নয়নে গ্রহণ করেছেন যুগোপযোগী ও গণমুখী স্বাস্থ্যনীতি। এ নীতির আলোকে গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা প্রদানে গড়ে তোলা হয়েছে প্রায় সাড়ে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র এবং বিনামূলে প্রদান করা হচ্ছে ৩০ প্রকারের ঔষধ। এছাড়াও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির উদ্যোগে সারাদেশে গর্ভকালীন নারীদের বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা ও স্বল্পমূল্যে সেবা প্রদানের জন্য খোলা হয়েছে সেবা কেন্দ্র। এরই ধারাবাহিকতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সারা দেশের প্রতিটি জেলার ন্যায় বাংলাদেশ ডায়াবেটিক সমিতির অনুপ্রেরণায় ও তত্ত্বাবধানে ২০১৮ সালের সেপ্টেম্বেরে সুনামগঞ্জ জেলায় ৫০ শয্যা বিশিষ্ট একটি ডায়াবেটিক হাসাপাতাল নির্মাণের প্রকল্প অনুমোদন দিয়েছেন। প্রকল্পের ব্যায় ধরা হয়েছে ১৮,৪৮,০৫,০০০/- (আঠার কোটি আটচল্লিশ লক্ষ পাঁচ হাজার) টাকা। তার মধ্যে সরকার বহন করবে ১৪,৭৮,০৫,০০০/- (চৌদ্দ কোটি আটাত্তর লক্ষ পাঁচ হাজার) টাকা এবং সমিতি বহন করবে ৩,৭০,০০,০০০/- (তিন কোটি সত্তর লক্ষ) টাকা।