রাত ১১:৩৭,   মঙ্গলবার,   ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৮শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দ. সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় : স্বাগত জানিয়ে সমাবেশে ছাত্র-জনতার স্রোত

স্টাফ রিপোর্টার :
পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, সুনামঞ্জ জেলা আমাদের আমরা সবাই মিলে মিশে উন্নয়ন করব। আমি কোনও অঞ্চলিকতাকে প্রদান্য দেই নি। বরং সারা জেলার উন্নয়ন চিন্তা করছি। প্রধান মন্ত্রী হাওরের উন্নয়নের ব্যাপারে খুবই আন্তরিক। তিনি হাওরের উন্নয়নের প্রকল্প নিয়ে গেলেই তা পাশ করার ব্যাপারে কোনও দ্বিমমত প্রকাশ করেন নি।
গতকাল বুধবার দুপুরে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল পাশ হওয়ায় জেলার দক্ষিণ সুনামগঞ্জের শান্তিগঞ্জ মোড়ে ছাত্র-জনতার বিশাল সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য এ সব কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, সুনামগঞ্জ শহর থেকে পাগলা পর্যন্ত সুনামগঞ্জ-সিলেট সড়কের দুই পাশে সকল সরকারি স্থাপনায় ভরে যাবে। হাওরে অভিনব পরিবর্তন আসবে। সুনামগঞ্জ থেকে নেত্রকোনা পর্যন্ত সড়ক হবে তার মধ্যে ১৭ কিলোমিটার উড়াল সড়ক হবে। আমাদের সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় হবে মেডিকেল কলেজের কাজ চলছে।
পরিকল্পনা মন্ত্রী বলেন, সুনামগঞ্জ সদর উপজেলার যেখানে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হচ্ছে, সারা জেলার মানুষের সুবিধাজনক স্থান এটি। সুনামগঞ্জ-সিলেট সড়কের যে স্থানে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের স্থান নির্বাচন করে প্রস্তাব করা হয়েছে। সেটিও সকলের মধ্যবর্তী স্থানে এবং সবচাইতে উঁচু জমি।
সুনামগঞ্জ হাওর ও কৃষি নির্ভর জেলা এখানে কৃষি ইনস্টিটিউট, মাছ সুরক্ষার জন্য নানা ধরণের প্রকল্প আমরা শীঘ্রই গ্রহণ করবো।
ছাতক-সুনামগঞ্জ রেল লাইন হবে। তিনি সকলের কাছে প্রধানমন্ত্রীর জন্য দোয়া চেয়ে তিনি দীর্ঘ জীবন লাভ করলে দেশের কোন অঞ্চলের মানুষ অবহেলিত থাকবে না।
এদিকে ছাত্র ও জনতার সমাবেশে উপজেলার বিভিন্ন এলাকার থেকে হাজার হাজার মানুষ মিছিল সহকারে যোগ দেয়। এক পর্যায়ে মিছিলগুলো ছাত্র-জনতার ¯্রােতে রুপ নেয়। এম এ মান্নানকে ধন্যবাদ জানিয়ে মিছিলের শব্দ শান্তিগঞ্জ প্রকম্পিত হয়ে উঠে।
আওয়ামী লীগ নেতা আব্দুর রউফের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নূর হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রয়েল আহমদ সহ জেলার ১১ উপজেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকগণ।
এ ছাড়াও সমাবেশে দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুর উপজেলার বিভিন্ন এলাকা থেকে মিছিল করে সমাবেশে হাজার হাজার মানুষ যোগদেন। জেলার অন্য উপজেলা থেকেও মানুষজন সমাবেশে অংশগ্রহণ করেন।