বিকাল ৫:১৯,   মঙ্গলবার,   ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৮শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না : জেলা প্রশাসক


তাহিরপুর প্রতিনিধি :
সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না। মুজিববর্ষের উপহার হিসেবে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে ভূমিসহ সেমিপাকা ঘর হস্তান্তর করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় তাহিরপুর উপজেলাতেও কয়েকটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে উপজেলার বড়দল (উত্তর) ইউনিয়নের রাজাই হাজংপাড়ায় ক্ষুদ্র নৃতাত্ত্বিক গোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে মুজিববর্ষের ১০টি সেমিপাকা ঘর হস্তান্তর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুলের সভাপতিত্বে ও নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. জসিম উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ আমজাদ হোসেন, এলজিইডি’র উপজেলা প্রকৌশলী ইকবাল কবির রানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী (উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়) সুব্রত দাশ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন, উত্তর বড়দল ইউনিয়ন যুবলীগের সভাপতি মাসুক মিয়া, আদিবাসী নেতা এন্ড্রু সলোমার, শঙ্কর মারক প্রমুখ।
এর আগে জেলা প্রশাসক সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের তাহিরপুর উপজেলার লাউড়েরগড় সীমান্তের সাহিদাবাদে নির্মিত সীমান্ত হাট পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন, লাউড়েরগড় সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় ইউপি সদস্য গোলাম মস্তফা, জেলা ছাত্রলীগ নেতা তোফায়েল আহমেদ রয়েল, ব্যবসায়ী বিল্লাল হোসেন প্রমুখ।
এছাড়াও তিনি মুজিববর্ষ উপলক্ষে উপজেলার উত্তর বড়দল ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের অধীনে নির্মাণাধীন ৩৪টি ঘরের নির্মাণকাজ পরিদর্শন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও তাহিরপুর কয়লা আমদানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন তালুকদার, ইউপি চেয়ারম্যান আবুল কাসেম, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য মুহিবুর রহমান চৌধুরীসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা।