দুপুর ১:২৫,   সোমবার,   ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৭শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

জগন্নাথপুরে হলফনামায় স্বাক্ষর না থাকায় মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

জগন্নাথপুর প্রতিনিধি:
জগন্নাথপুর পৌরসভার নির্বাচনে মেয়র পদে এক স্বতস্ত্র প্রার্থীর দাখিলকৃত হফলনামায় স্বাক্ষর না থাকায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

ওই প্রার্থীর নাম আমজদ আলী শফিক। তিনি পৌর শহরের ভবানীপুর এলাকার বাসিন্দা। মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিকেলে উপজেলা পরিষদের রাধারমণ মিলনায়তনে প্রার্থিতা যাচাই বাছাইকালে রির্টানিং কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার মনোয়নয়নপত্র বাতিলটি করেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, পৌরসভা নির্বাচনে গত ২০ ডিসেম্বর উপজেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়ন দাখিলের শেষ দিনে পাঁচ মেয়র প্রার্থী, ৩৯ জন প্রার্থী কাউন্সিলর প্রার্থী ও ৯ জন নারী কাউন্সিলর প্রার্থী মনোনয়ন দাখিল করেন।

এরমধ্যে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী আমজাদ আলী শফিকের দাখিলকৃত হলফনামায় প্রার্থীর নিজের স্বাক্ষর না থাকায় এবং একজন সমর্থনকারী পৌরসভার বাহিরের নাগরিক হওয়াতে মনোনয়নপত্রটি বাতিল করা হয়। তবে অপর চার মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়েছে।

এবিষয়ে স্বতন্ত্র প্রার্থী আমজাদ আলী শফিক মিয়া বলেন, নাড়ির টানে প্রবাসে বসবাস করলেও এলাকার আর্থ সামাজিক উন্নয়নে কাজ করে আসছি। আসন্ন নির্বাচনে এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে প্রার্থী হয়েছি। অনিচ্ছাকৃত ছোট একটি ভুলের জন্য মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এবিষয়ে আমি আপিল করব।

রিটাংনিং কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার বাংলানিউজকে জানান, হলফনামা প্রার্থীর নিজের স্বাক্ষর নেই। এছাড়া পাঁচজন সমর্থনকারীর মধ্যে একজন সমর্থনকারী পৌরসভার নাগরিক না হওয়াকে ওই প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

আগমী ১৬ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে এ পৌরসভায়। ২৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন এবং ৩০ ডিসেম্বর প্রতিক বরাদ্দ দেয়া হবে।