সকাল ১১:১৫,   সোমবার,   ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৬শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দেশ প্রেমে আত্ম নিয়োগ করতে হবে- পরিকল্পনা মন্ত্রী

স্টাফ রিপোর্টার:
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন অনেক ত্যাগ স্বীকার করে অনেক মা বোনের ইজ্জতের বিনিময়ে এ দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হয়েছে।
দল মত ধর্ম বর্ণ নির্বিশেষে সবাই কে দেশ প্রেমে আত্ম নিয়োগ করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব। জাতির পিতার প্রতি, জতীয় পতাকার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে হবে। একটি গোষ্ঠী চায় বাংলাদেশ দেশ থেকে জাতির পিতার নাম মুছে ফেলতে তাই তারা জাতির পিতার ভাস্কর্য ভাঙতে চায়।
বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে মাদ্রায় জাতীয় পতাকার স্ট্যান্ড, জাতীয় পতাকা এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ অনুষ্ঠানে জেলা শিল্প কলা একাডেমী হাসন রাজা মিলনায়তনে জুমের মাধ্যমে যোগ দিয়ে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান প্রধান অথিতির বক্তব্যে এ সব কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী সকলের উন্নয়ন চান। তাই তিনি সকলের জন্য কাজ করে যাচ্ছেন। জাতীয় চেতনায় উদ্বুদ্ধ করতে এই উদৌগ নেয়া হয়েছে।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও সহকারী কমিশনার রিফাতুল হকের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের সচিব আমিনুল হক খান, মুক্তিযুদ্ধ বিষয়ক সচিব তপন কান্তি ঘোষ, সিলেটর বিভাগীয় কমিশনার মশিউর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান, সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমীন নাহার রুমা,দক্ষিণ সুনামগঞ্জ নির্বাহী কর্মকর্তা জেবুন নাহার শাম্মী, বিশ্বম্ভপুর নির্বাহী কর্মকর্তা মো.সাদিউর রহিম জাদীদ, দ্বীনি সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আলী নূর, মাওলানা আনোয়ার হোসাইন, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাংবাদিক পংকজ দে, হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাশ্মীর রেজা প্রমুখ। পরে জেলার ৫২৩ টি কওমী ও আলীয়া মাদ্রাসার শিক্ষকদের হাতে জাতীয় পতাকা, পতাকার স্ট্যান্ড সহ বিভিন্ন উপহার সামগ্রি তুলে দেন।