সকাল ১১:২৬,   সোমবার,   ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৬শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বিশ্বম্ভরপুরে পাগলা কুকুরের কামড়ে আহতরা পান নি ভ্যাক্সিন

স্টাফ রিপোর্টার:
বিশ্বম্ভরপুর উপজেলা সদররের বাজারের পাশে পাগলা কুকুরের কামড়ে ১২ জন আহত হয়েছেন।
বৃহস্পিতিবার (২৪ ডিসেম্বর) বিকেলে পাগলা কুকুড়ের কামড়ে আহত ঐ এলাকার লোকজন।
আহত ১০ জন বিশ্বম্ভরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। অন্য দুজন চিকিৎসা নেয়ার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে এসেছেন। কিন্তু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাক্সিন না থাকায় আহদেরকে চিকিৎসরা তাদেরকে ভ্যাক্সিন দিতে পারেন নি। আহতদের মধ্যে মাত্র ১জন জেলা সদররের হাসপাতালে এসে ভ্যাক্সিন নিয়েছেন। উপজেলার কোনও ফার্মেসীতেও ভ্যাক্সিন পান নি আহতরা।
কুকুরের কামড়ে আহত ফতেপুর ১নং ওয়ার্ডের স্বাস্থ্য সহকারী জীবনকৃষ্ণ চৌধুরী জানান, হাম রোবেলা ক্যাম্পেইনের কাজ শেষে মোটরসাইকেলে করে বাড়ী ফেরার পথে বিশ^ম্ভরপুর বাজারের আসার সাথে একটি কুকুর দৌড়ে এসে আমার ডান পায়ে হাটুর নীচে কামড়ে ধরে। রক্তাক্ত অবস্থায় আমি বিশ^ম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে প্রাথমিক চিকিৎসা নেই। উপজেলার কোথাও ভ্যাক্সিন না পাওয়ায় এক আত্মীয়ের মাধ্যমে জেলা শহর থেকে ভ্যাক্সিন সংগ্রহ করেছি।
বিশ্বম্ভরপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ নিউজসুনামগঞ্জ.কমকে জানান, কুকুরের কামড়ে আহত ১০ জন বিশ্বম্ভরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। ভ্যাক্সিনের বিষয়ে তিনি জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাক্সিন সরবরাহ করা হয়না, তাই আহতদের নিজ উদ্যোগে ভ্যাক্সিন সংগ্রহ করতে হয়। জেলা সদর হাসপাতালে কুকুরের কামড়ে আহতদের জন্য ভ্যাক্সিন সংরক্ষণ করা হয়।