সকাল ৯:২৮,   সোমবার,   ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৬শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

উন্নয়ন প্রকল্পে দুর্নীতি সহ্য করা হবে না-পরিকল্পনামন্ত্রী

জগন্নাথপুর প্রতিনিধি:
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, দরিদ্র জনগোষ্টির ভাগ্যেন্নয়নে বর্তমান সরকার কাজ করছে। আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সবার আগে দেশের অসহায় হতদরিদ্র মানুষের জন্য অগ্রাধিকার দিয়ে উন্নয়ন প্রকল্প অনুমোদন করে কাজের নির্দেশনা দেন আমাদেরকে। । আমরা তাঁরই নির্দেশে কাজ করছি।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী মুজিব বর্ষ এবং মহান বিজয়ের ৫০ বছর পদার্পন জাতির জন্য এটি বিশাল গৌরবের।
শুক্রবার (২৫ ডিসেম্বর) বিকেল পরিকল্পনামন্ত্রী তাঁর নির্বাচনী এলাকা সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের গুংগিরগাঁও গ্রামে সরকারি খাস ভূমিতে নির্মাণাধীন ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান প্রকল্প কাজ ও সিলেট বিভাগের সবচেয়ে বড় সেতু রাণীগঞ্জ সেতুর কাজের অগ্রগতি পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
পরিকল্পনামন্ত্রী আরও বলেন, অসহায় গৃহহীন ও ভূমিদের উন্নয়ন প্রকল্পে আমরা কোনো ধরনের অনিয়ম ও দূর্নীতি সহ্য কররনা। যদি কেউ এসব কাজে অনিয়ম কিংবা দূর্নীতি করবেন তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
এম এ মান্নান বলেন, গ্রামীন মানুষের জীবনমান উন্নয়নে বর্তমান সরকার বিদ্যুৎ, বিশুদ্ধ পানি, স্যানেটিশন ও রাস্তাঘাটসহ নানামুখী উন্নয়ন কাজ করে যাচ্ছে। সরকারের ধারবাহিক উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয় নিতে শেখ হাসিনা সরকারের পাশে থাকার জন্য তিনি সবাইকে আহবান জানিয়ে বলেন, বিশ্বজুড়ে করোনাভাইসের সংক্রমণে এক কঠিন পরিস্থিতি সিরাজ করছে। আমাদের সরকার অত্যন্ত দায়িত্বশীল পদক্ষেপে গ্রহণের মাধযে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে প্রাণপণ প্রচেষ্ঠা অব্যাহত রয়েছে। স্বাস্হ্যবিধি মেনে সবাইকে চলাফেরা করতে তিনি সবার প্রতি আহবান জানান।
এসময় জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান, দক্ষিণ সুনামগঞ্জে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ,মউপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত, উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মধু সুদন ধর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহাদাত হোসেন, উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার এবং স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।
পরে বিকেল সাড়ে ৫ টায় রানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের উদ্যোগে স্থানীয় রানীগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন। এরপর তিনি নবনির্মিত রানীগঞ্জ ইউনিয়ন ভূমি অফিসের নতুন ভবনের উদ্বোধন করেন।