সকাল ১১:২৮,   রবিবার,   ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৫শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সামরান হত্যা মামলায় একজনের ফাঁসি

স্টাফ রিপোর্টার:
সামরান হত্যা মামলার রায়ে তাজ উদ্দিন(৫৪) নামের একজনকে ফাঁসির আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।
রোববার (৩১ জানুয়ারি) বিকেলে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক নুরুল আলম মোহাম্মদ নিপু এ রায় দেন। রায়ে ফাঁসির দন্ড-প্রাপ্ত তাজ উদ্দিনকে ৫০হাজার টাকা অর্থদ-ও প্রদান করেন আদালত। জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি সোহেল আহমদ ছইল মিয়া বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গিয়াস উদ্দিন, ফরহাদ মিয়া, আবুল কালাম, হাসান মিয়া, খুরশিদ আলম ও উজ্জ্বল মিয়া নামের ছয় আসামিকে বেকসুর খালাস প্রদান করেন আদালত।
আদালত সূত্রে জানা যায়, ২০১৩সালের ৯মে সুনামগঞ্জ সদর উপজেলার ইব্রাহিমপুর গ্রামের সামরান কে পূর্ববিরোধের জের ধরে একই গ্রামের তাজ উদ্দিনসহ কয়েকজন ছুরিকাঘাত করে। পরে আহত অবস্থায় তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নেয়ার পর তাঁর মৃত্যু হয়। পরের দিন এ ঘটনায় নিহতের মা হাওয়ারুন নেছা তাজ উদ্দিনকে প্রধান আসামি করে ৭জনের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ৭জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। দীর্ঘদিন যুক্তির্তর্ক শেষ রোববার আদালত এই মামলার রায় ঘোষণা করেন।
রায়ে মামলার প্রধান আসামি তাজ উদ্দিনকে ফাঁসির আদেশ এবং অন্য ছয় আসামিকে বেকসুর খালাস দেন আদালত।
জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি সোহেল আহমদ ছইল মিয়া জানান, আদালতের রায় আমরা বাদী পক্ষের খুশি। রায় ঘোষণার সময় সব আসামি আদালতে উপস্থিত ছিলেন।