সকাল ১১:১৭,   রবিবার,   ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৫শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বাতিজা হত্যা মামলায় চাচার ফাঁসি

স্টাফ রিপোর্টার:
দ.সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের হাবীবুল কিবরিয়া সেজু (৯) হত্যা মামলায় ছদরুল হোসেন চৌধুরী নামের একজনের মৃত্যু দন্ডের আদেশ দিয়েছেন আদালত।
বুধবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে ৫টার দিকে এ আদেশ দেন সুনামগঞ্জের অতিরিক্ত দায়রা জজ নূরুল আলম মোহাম্মদ নিপু।
মামলার দীর্ঘ শুনানী শেষে আদালত ছদরুল হোসেন চৌধুরীকে মৃত্যু দন্ডের আদেশের পাশাপাশি ২০হাজার টাকা অর্থদন্ড এবং দ্যা পেনাল কোডের ২০১ ধারায় ৫ বছর সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করেন। আদালতের আদেশে বলা হয় যেহেতু আসামী মৃত্যুদন্ডপ্রাপ্ত সেহেতু উভয় সাজা একত্রে চলবে। একই সাথে আসামী মামলার শুরু থেকেই পলাতক থাকায় তার বিরুদ্বে পরোয়ানা জারি করতে ব্যবস্থা নেয়ার জন্য চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রিটে ও জেলা ম্যাজিষ্ট্রিটেকে ব্যবস্থা নেয় জন্য বলা হয়েছে।
মামলার এজাহার থেকে জানা যায়, ২০১০ সালের ৯সেপ্টেম্বর দপুরে দিকে ছদরুল হোসেন চৌধুরী সাথে মামলার বাদি তার আপন ভাই আছাবুর রহমান চৌধুরী’র সাথে জমি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে আসামী তার ধানের গোলার পাশে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করে শিশু হাবীবুল কিবরিয়া সেজু (৯)কে।
পর দিন নিহতের বাবা আছাবুর রহমান চৌধুরী বাদি হয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানায় হত্যা মামলায় করেন। নিহত শিশু সেজু হত্যাকারি ছদরুল হোসেন চৌধুরী আপন বাতিজা।
রাষ্ট পক্ষের আইনজীবি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দ জিয়াউল ইসলাম। এ ছাড়াও আসামীর পক্ষে কোনও আইনজীবি উপস্থিত না থাকায় সেস্টেট ডিফেন্স আইনজীবী হিসেবে ছিলেন শাহাব উদ্দিন চৌধুরী (২)।