সকাল ১১:২৫,   শনিবার,   ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২৪শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দ.সুনামগঞ্জে বাঁধ সংস্কারে অনিয়মঃ মন্ত্রী বরাবর অভিযোগ

নিউজসুনামগঞ্জ ডেস্ক:
দক্ষিণ সুনামগঞ্জে হাওর রক্ষা বাঁধের ভাঙ্গা বন্ধ করণ প্রকল্পে সীমাহিন অনিয়ম দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে গত ১৫ মার্চ সোমবার এলাকাবাসীর পক্ষে পানি সম্পদ মন্ত্রী জাহিদ ফারুক ও পানি সম্পদ উপ মন্ত্রী এ কে এনামুল হক শামীম বরাবরে অভিযোগ দিয়েছেন আমিরুল ইসলাম।
অভিযোগ সূত্রে জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্বপাগলা ইউনিয়নের পুটিয়া নদীতে দেখার হাওর (ডাইক ২) প্রকল্পে ৬৫৪ মিটার ডুবন্ত বাঁধের ভাঙ্গা ও মেরামতের জন্য ২০২০-২০২১ অর্থ বছরে ২৩ লাখ ৭৯ হাজর ৯০ টাকা বরাদ্দ দেওয়া হয়। এই প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) নং ৪৮। কিন্তু এক থেকে দেড়লাখ টাকার মাটি ফেলে কাজ সমাপ্ত করা হয়েছে। তবে, গ্রামের কবর স্থানের রাস্তাকে তাদের প্রকল্পভুক্ত বলে চালিয়ে দেওয়া হয়।
অভিযোগের ব্যাপারে পিইসি সভাপতি রোপন মিয়া বলেন, ওয়ার্ক অর্ডার অনুযায়ী কাজ করছি। আপনারা এসে দেখে যান আমি কাজ করছি কিনা। কাজ এখনও চলমান রয়েছে।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শামসুদ্দোহা বলেন, বাঁধ নিমার্ণ কাজের অনিয়মের কোনও সুযোগ নেই। বাঁধে অনিয়ম হলে টাকা ছাড় দেয়া হবে না। বাঁধ সম্পন্ন হওয়ার পর প্রকৌশলীরা আবার দেখবেন যে বাধের কাজ ঠিক মত হয়েছে কিনা। হাওর রক্ষা বাঁধে অনিয়ম হলে কোনও ছাড় দেয়া হবে না।
উল্লেখ্য, গত ২২ ফেব্রুয়ারি সুনামগঞ্জের জেলা প্রশাসক বরাবর এ ব্যাপারে অভিযোগ দেওয়া হয়েছে। অনুলিপি সুনামগঞ্জের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী, উপ সহকারী প্রকৌশলী ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর প্রেরণ করা হয়েছে।