রাত ১১:২৬,   বুধবার,   ২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১০ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২২শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বোরো ধান সংগ্রহের উদ্বোধন

স্টাফ রিপোর্টার:
শষ্য ভান্ডার খ্যাত সুনামগঞ্জের হাওর অঞ্চলে উৎপাদিত বোর ধান সরকারি ভাবে সংগ্রহ ২০২১ ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি উদ্বোধন করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
বুধবার (২৮ এপ্রিল) দুপুরে শহরের মল্লিকপুরস্থ খাদ্য গোদাম প্রাঙ্গণে খাদ্য অধিদপ্তর ও খাদ্য মন্ত্রণালয়ের আয়োজনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ধান ক্রয়ের উদ্বোধন করেন মন্ত্রী।
উদ্বোধন শেষে খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি বান্ধব সরকার তিনি সব সময় হাওরাঞ্চলের কৃষকদের কথা ভাবেন তারা কি ভাবে ভালো থাকবে সেই চিন্তা করেন। তিনি আরো বলেন, কৃষকদের কথা চিন্তা করে ঐ বছর বাড়তি দাম দিয়ে হাওরের কৃষকদের কাছ থেকে ধান কিনছে সরকার, যাতে কোন সিন্ডিকেটের দ্বারা কোন কৃষক প্রতারিত বা হয়রানি না হয় সেই দিকে সকলকে লক্ষ্য রাখতে হবে একটা কথা মনে রাখতে হবে বাংলাদেশের খাদ্যের জোগান কিন্তু কৃষকরাই দেয়।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক নকিব সাদ সাইফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল আলম সিদ্দিকী, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ধীরাজ নন্দী চৌধুরী, সদর উপজেলা কৃষি কর্মকর্তা সালাউদ্দিন আহমেদ টিপু, মল্লিকপুর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহিনুর রেজা প্রমুখ। সুনামগঞ্জ থেকে এ বছর সরকার ২৫ হাজার ৮৭০ মেট্রিকটন ধান ক্রয় করবে।