বিকাল ৩:২০,   বুধবার,   ২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ১০ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২২শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দিরাইয়ে হত্যাকান্ডে জড়িতদের ফাসিঁর দাবীতে মানববন্ধন

দিরাই প্রতিনিধি:
দিরাইয়ের ভাঙ্গাডহর (মঙ্গলপুর) গ্রামের দিন মজুর দুদু মিয়াকে নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে এবং জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিলসহ মানব বন্ধন করেছে হত্যাকান্ডের শিকার দুদু মিয়ার স্বজন ও এলাকার লোকজন।
শুক্রবার(৭ মে) বিকেলে পৌরসভাস্থ থানা পয়েন্টে দিরাই প্রেসক্লাবের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এর আগে জুম্মার নামাজের পর ভাঙ্গাডহর,ডাইয়ার গাও,ইসলামপুর,নরোত্তমপুরগ্রামসহ এলাকার কয়েক শতাধিক লোকজন দিরাই বাজারে বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ মিছিলটি বাজার প্রদক্ষিণ করে থানা পয়েন্টে এসে মানববন্ধন কর্মসুচিতে মিলিত হয়। বক্তব্য রাখেন নিহত দুদু মিয়ার ছেলে তানভির মিয়া, নিহতের ভাই নোয়াব মিয়া ও ছোয়াব মিয়া, আবদুল হক মিয়া, ইউপি সদস্য শেখ ফরিদ,লালন মিয়া প্রমুখ।
উল্লেখ্য,গত ১ মে রাতে দিরাই উপজেলার তাড়ল ইউনিয়নের মঙ্গলপুর গ্রামের বিলের একটি ডোবা থেকে মস্তক-বিহীন ৫ টুকরো অজ্ঞাত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরদিন সকালে এলাকার একটি পুকুর পাড় থেকে লাশের ক্ষতবিক্ষত মাথা উদ্ধার করা হয়। পুলিশ ও স্থানীয়রা ধারণা করছিলেন টুকরো টুকরো লাশগুলো মঙ্গলপুর গ্রামের নিখোঁজ দুদু মিয়ার। কেননা, ২৯ এপ্রিল (মঙ্গলবার) দুপুর ২টা থেকে নিখোঁজ ছিলেন দুদু মিয়া (৪১)। উদ্ধারকৃত মরদেহের পায়ের বৃদ্ধাঙ্গুলি দেখে সন্তানরা দুদু মিয়ার মরদেহ বলে দাবি করেন।
এদিকে,গত মঙ্গলবার সমঙ্গলপুর গ্রামের বিল থেকে অজ্ঞাতনামা ব্যক্তির ৬ টুকরো ভাসমান লাশ উদ্ধারের ঘটনায় এক নারীসহ ৬ জনকে আটক করে র‌্যাব-৯ সুনামগঞ্জ ক্যাম্পের সদস্যরা। এরপর গভীর রাতে দিরাই থানা পুলিশের কাছে হস্তান্তর করে আটককৃতদের। আটককৃতরা হলেন- ইসলামপুর গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের স্ত্রী আল বাহার বেগম (৩৫), ভাঙ্গাডহর গ্রামের মৃত জলধর দাসের ছেলে সত্যরঞ্জন দাস (৫৫), নরোত্তমপুর গ্রামের ফজলুল হকের ছেলে নাসির উদ্দিন (৩৫), দাউদপুর গ্রামে মৃত তোয়াহিত মিয়ার ছেলের নাজমুল হুসাইন (৪৯), নরোত্তমপুর গ্রামের মুসলিম উল্লাহ’র ছেলে লুৎফর রহমান (৩৫) ও ভাঙ্গাডহর গ্রামের মকবুল আলীর ছেলে আ. মালেক (৩০)। আটককৃতরা জেলহাজতে রয়েছেন। দিরাই থানার এসআই আজিজুর রহমান অজ্ঞাত লাশের টুকরো উদ্ধার ও জড়িত ৬ জন আটকের ঘটনায় বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।