রাত ৩:৩১,   বুধবার,   ২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২১শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

জগন্নাথপুরের রানীগঞ্জ ফেরি চলাচল বন্ধ, দিনভর জনভোগান্তি

রেজুওয়ান কোরেশী,জগন্নাথপুর:
জগন্নাথপুরের রানীগঞ্জ কুশিয়ারা নদীতে গতকাল শনিবার দিনভর ফেরি পারাপার বন্ধ থাকায় সীমাহীন জনভোগান্তির শিকার হয়েছেন জনসাধারণ। ফলে পাগলা-জগন্নাথপুর-রানীগঞ্জ মহাসড়কের সরাসরি যানচলাচল বন্ধ হয়ে পড়ে। যান্ত্রিক ত্রুটির কারণে এ সমস্যার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন ফেরীর ইজারাদার।
স্থানীয় এলাকাবাসী জানান, ঢাকার রাজধানীর সঙ্গে স্বল্প সময়ের যোগাযোগের সুবিদার্থে ২০১৪ সালে স্থানীয় সংসদ সদস্য বর্তমান পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের প্রচেষ্ঠায় সড়ক ও জনপথ অধিদপ্তরের অধীনে রানীগঞ্জ বাজার সংলগ্ন এলাকায় ফেরি চালু করা হয়।
রানীগঞ্জের বাসিন্দা জুয়েল আহমদ জানান, প্রায়ই যান্ত্রিক ক্রুটির কারণে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে জনদুর্ভোগে পড়েন এলাকাবাসী। গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত যান্ত্রিক ক্রুটির কারণে ফেরি চলাচল করেনি।

রানীগঞ্জ ফেরি ইজারাদার আবুল কাশেম জানান, পারাপারের জন্য দুইটি ফেরি পুরোনো রয়েছে। ফলে প্রায় সময় যান্ত্রিক বিকল হয়ে পড়লেও ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। গতকাল ভোর থেকে বিকেল ৫টা পর্যন্ত ফেরি চলেনি। পারাপারের জন্য নতুন আরেকটি ফেরি এসেছে, তবে এটি এখনো চালু হয়নি। নতুন ফেরি চালু হয়ে দুর্ভোগ কমে যাবে বলে তিনি জানান।
সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, ফেরি মেরামতের কাজ চলছে। নতনু ফেরির মেশিন এখনো আসেনি। মেশিন পাওয়ার পর চালু করা হবে।