রাত ৩:৩০,   বুধবার,   ২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২১শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দিরাইয়ে পন্ডিত রামকানাই দাস স্মরণে নাগরিক সম্মেলন

দিরাই প্রতিনিধি:
দিরাইয়ে একুশে পদকপ্রাপ্ত পন্ডিত রামকানাই দাস স্মৃতি স্মরণে নাগরিক সম্মেলন সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপিত হয়েছে।
শনিবার (২২ মে) বেলা সাড়ে ৩ টায় পন্ডিত রামকানাই দাসের জন্মালয় পেরুয়া গ্রামের বাড়ীতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মুক্তিযোদের সংগঠক অমর চাঁদ দাসের সভাপতিত্বে ও বিমান রায়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিরাই পৌর মেয়র বিশ্বজিত রায়।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিরাই উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জগদীশ সামন্ত,সাংগঠনিক সম্পাদক পরিতোষ রায়,দিরাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, মুক্তিযোদ্ধা নলিনী দাস, ব্রজেন্দ্রগঞ্জ আরসি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফ উদ্দিন, পন্ডিত রামকানাই দাসের সহোদর অনুজ সুধীর তালুকদার,ইউপি সদস্য চন্দন তালুকদার, প্রশান্ত রায় চৌধুরী প্রমুখ।
এ সময় বক্তারা বলেন,পন্ডিত রামকানাই দাস শুধু পেরুয়া গ্রামের গর্ব নয়,উনি সারা দেশ তথা বিশ্বের গর্ব। তাই উনার সৃষ্টিকে ধরে রাখতে স্মৃতি পরিষদ গঠনের আবশ্যকতা রয়েছে। আমরা এই পরিষদের উত্তরোত্তর সাফল্য কামনা ও সহযোগিতা অব্যাহত রাখবো। এ সময় পন্ডিত রামকানাই দাসের স্মৃতি স্মরণে চরনারচর ইউপি চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার কে আহ্বায়ক করে ২১ সদস্যের কমিটি গঠন করা হয় । আলোচনা সভা শেষে স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে গানে গানে পন্ডিত রামকানাই দাসের স্মৃতিচারনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।