রাত ৩:৩২,   বুধবার,   ২৫শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২১শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে দিরাইয়ে মানববন্ধন

দিরাই প্রতিনিধি:
দৈনিক প্রথম আলোর অনুসন্ধানী প্রতিবেদক জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটক রেখে নির্যাতন, মিথ্যা মামলা দিয়ে জেলে দেওয়ার প্রতিবাদ ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে সুনামগঞ্জের দিরাইয়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
শনিবার (২২ মে) দুপুর সাড়ে ১২টায় দিরাই প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে অংশগ্রহণ করে সম্মিলিত সাংস্কৃতিক জোট দিরাই উপজেলা শাখা।
প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক আবু হানিফ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য দেন, প্রেসক্লাবের সহ-সভাপতি সোয়েব হাসান, সামছুল আলম মাস্টার, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, সুনামগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাংগঠনিক সম্পাদক কাজী নুরুল আজিজ চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোট দিরাই উপজেলা সভাপতি বিষ্ণুপদ দাস, সাধারণ সম্পাদক অসীম চৌধুরী, সাংবাদিক ইমরান হোসাইন, প্রশান্ত সাগর দাস, জাকারিয়া হোসেন জুসেফ, রুকনুজ্জামান জহুরী, মহিবুর রহমান প্রমুখ।
ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তারা বলেন, গণতন্ত্র ও গণমাধ্যম একে অপরের পরিপূরক। কিন্তু আজ যেভাবে গণমাধ্যমের গলা চেপে ধরছে রাষ্ট্রের দুর্নীতিবাজ কর্মকর্তারা, তাতে গণতন্ত্রই হুমকির মুখে পড়েছে। সরকারের অনেক সফলতা রয়েছে, সেই সফলতাকে ধ্বংস করার ষড়যন্ত্র করা হচ্ছে। আমরা মনে করি সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে সরকার ও গণমাধ্যমকে বিপরিতমুখী অবস্থানে নিয়ে যাওয়া হচ্ছে।
রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মামলা প্রত্যাহার ও নির্যাতনকারী দুর্নীতিবাজ কর্মকর্তাদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানান বক্তারা।