রাত ৯:৩১,   মঙ্গলবার,   ২৪শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২১শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

দ.সুনামগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

দ.সুনামগঞ্জ প্রতিনিধি :
পুষ্টি, মেধা, দারিদ্য বিমোচন- প্রাণি সম্পদ প্রদর্শনীর আয়োজন’ এ শ্লোগানকে সামনে রেখে দিন ব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠান করেছে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল।
শনিবার দুপুর ১টায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র সহযোগিতায় উপজেলার পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজের মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
প্রদর্শনীতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের খামারিরা তাদের পশুপাখি, গরু-ছাগল ও গৃহপালিত প্রাণির খাদ্য প্রদর্শন করেন। প্রদর্শনানুসারে তিন বিভাগে ৯জন খামারিকে পুরুষ্কার প্রদান করা হয়।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও এলইও ডাঃ মো. আবদুর রউফের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুকুমার চন্দ্র। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সজীব আল মারুফ, উপজেলা মৎস্য কর্মকর্তা জাহিদুল ইসলাম, উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা হাসান কবির, পাগলা সরকারি মডেল হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সৈয়দ রমিজ উদ্দিন, উপজেলা ইউআরসি ইন্সট্রাক্টর আব্দুল মান্নান, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী এম জমিরুল ইসলাম মমতাজ, দক্ষিণ সুনামগঞ্জ থানার উপ পরিদর্শক অনুপদ দেব, খামারি ও পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জগলুল হায়দার, নহর মিয়া, উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও খামারিগণ উপস্থিত ছিলেন। প্রদর্শনী ও অনুষ্ঠান শেষে খামারীদের মাঝে পুরুষ্কার বিতরণ করেন অতিথি বৃন্দরা।