রাত ৯:২৯,   মঙ্গলবার,   ২৪শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২১শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

শহরে পলিন বখত’র নেতৃত্বে আনন্দ মিছিল

নিউজসুনামগঞ্জ ডেস্ক:
জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নোমান বখত পলিনের নেতৃত্বে ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে পৌর চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।
এ সময় আওয়ামী লীগ ও সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে বিকেল ৪ টায় জাতীয় বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করা হয়। পৌর চত্বর থেকে শুরু হয়ে ট্রাফিক পয়েন্ট সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার পৌর চত্বরে এসে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ সরকারী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি অ্যডভোকেট. মনীশ কান্তি দে মিন্টুর পরিচালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন নোমান বখত পলিন। এ সময় তিনি বলেন, ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস। এই ছয়দফা দিবস বাঙালির মুক্তির সনদ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু বাঙালীকে পশ্চিমা শাসকগোষ্ঠী থেকে মুক্তির জন্য সারাজীবন আন্দোলন সংগ্রাম করে জীবনের দীর্ঘ সময় কারাবন্দী ছিলেন। জাতির পিতার প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা।
তিনি বাজেটকে স্বাগত জানিয়ে বলেন, এই করোনা মহামারীতে সারাবিশ্বের অর্থনৈতিক অবস্থা যেখানে স্থবির সেখানে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জীবন ও জীবিকায় প্রাধান্য দিয়ে সুদৃঢ় আগামীর পথে বাংলাদেশ ২০২১-২০২২ এর জাতীয় বাজেট ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকার বাজেট প্রস্তাব করেছেন। ইতিহাসের সবচেয়ে বড় বাজেট প্রণয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুনামগঞ্জ জেলাবাসীর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। মাননীয় প্রধানমন্ত্রীর এই বাজেটে বাংলাদেশের সকল উন্নয়নকাজ তরান্বিত হবে।
এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট চান মিয়া, বর্তমান সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম শেফু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিতেন্দ্র তালুকদার পিন্টু, সাবেক সাধারণ সম্পাদক শাহ আবু তারেক, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাড শুকুর আলী, সাবেক ছাত্রলীগনেতা অজয় কান্তি তালুকদার দোলন, পৌর আওয়ামীলীগের সভাপতি বিকাশ কান্তি দে বাবুল, জেলা আওয়ামী লীগের সদস্য অমল কান্তি চৌধুরী হাবুল, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সুয়েব চৌধুরী, সহ-সভাপতি ঝন্টু তালুকদার,
পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজিদুর রহমান, সহ-সভাপতি অ্যাড স্বপন রায় সপু, শফিকুল ইসলাম,যুগ্ম সম্পাদক সৈকতুল ইসলাম শওকত, দপ্তর সম্পাদক লিটন সরকার, জেলা যুবলীগের সাবেক সদস্য অ্যাড পঙ্কজ তালুকদার, পৌর যুবলীগের সাবেক আহবায়ক সাজ্জাদ হোসেন নাহিদ, জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, দপ্তর সম্পাদক শাহীন মিয়া, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নিহার তালুকদার, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম শিপু, সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল লেইছ রিজেন, বরুণ কান্তি দে, যুবলীগ নেতা শাহীন হোসেন, শুভ বণিক, সবুজ দেবনাথ, সদর উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মিটুন চন্দ, জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক তানজিলুর রহমান, জেলা ছাত্রলীগের সম্পাদকমণ্ডলীর সাবেক সদস্য আব্দুল কাদের শাওন, সুমিত পুরকায়স্থ রাহুল, শুভ দাস, আবুল খয়ের, আমির বখত মুন্না, সাবেক সদস্য সুজন দেব, সৈকত, মাসুম।
জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আসেফ বখত রাদ, ইকরাম আলম পীর, সৌরভ, রুহুল, ইফতি বখত, ফাহমিদ চৌধুরী ফামু, সাকিব প্রমুখ।