সকাল ৯:৩০,   মঙ্গলবার,   ২৪শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৯ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ২০শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

তাহিরপুরে স্বাস্থ্যবিধি না মানায় এক যুবককে কারাদণ্ড

তাহিরপুর প্রতিনিধি:
তাহিরপুর উপজেলায় কঠোর লকডাউন সরকারি নির্দেশনা অমান্য করায় স্বাস্থ্য বিধি না মানার অপরাধে আরিফ মিয়া (৩২) নামে এক যুবককে এক দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সে তাহিরপুর সদর ইউনিয়নের জয়নগর গ্রামের আব্দুস সোবহানের ছেলে।
শনিবার (০৩ জুলাই) দুপুরে তাহিরপুর উপজেলার সদর বাজারে আরিফকে এক দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: রায়হান কবির।
তাহিরপুর উপজেলা প্রশাসনের সূত্রে জানা যায়, সরকারের দেওয়া এক সপ্তাহের লকডাউন বাস্তবায়ন করতে প্রতিদিনের মত আজকে মানুষকে সচেতন করতে এবং যাতে কেউ প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হয় সেই জন্য তাহিরপুরের বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছিল কিন্তু তাহিরপুর বাজারে আরিফ মিয়া নামে ঐ লোক লকডাউনের প্রথম দিন থেকে স্বাস্থ্যবিধি না মেনে চলাফেরা করে আসছিল। তাকে গত বৃহস্পতিবার লকডাউনের প্রথম দিন বিনা প্রয়োজনে স্বাস্থ্য বিধি না মেনে বের হওয়ায় সর্তক করে দেওয়া হয়েছিল পরে আবার লকডাউনের দ্বিতীয় দিন সে মোটরসাইকেল নিয়ে বিনা প্রয়োজনে বাসা থেকে বের হয়ে ঘুরাফেরা করায় আবারও সর্তক করে ২০০ টাকা জরিমানা করা হয়।
কিন্তু আজকে আবার লকডাউনের তৃতীয় দিন সে স্বাস্থ্যবিধি না মেনে এবং সরকারি বিধিনিষেধ অমান্য করে অটোরিকশা নিয়ে বের হয়ে ঘুরাফেরা করায় তাকে একদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: রায়হান কবির বলেন, লকডাউনের প্রথম দিন থেকে আরিফ নামে ওই ব্যাক্তিকে আগে দুই দিন সর্তক করা হয়েছে। কিন্তু সে স্বাস্থ্য বিধি ও সরকারি বিধিনিষেধ অমান্য করে বাইরে ঘুরা ফেরা করছিল। তাই তাকে একদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।