রাত ১:২৬,   সোমবার,   ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার:
“গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি” এই শ্লোগানে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২২ অক্টোবর) দুপুরে শহরের জগজ্যোতি পাঠাগার মিলনায়তনে বিআরটিএ ও সড়ক বিভাগের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জ বিআরটিএ’র মটরযান পরিদর্শন সফীকুল ইসলাম রাসেলের পরিচালনায় ও সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রাং সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অসীম চন্দ্র বণিক, সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মাহমুদুল হাসান, ট্রাফিক ইন্সেপেক্টর শামসুল আলম, নিরাপদ সড়ক চাইয়ের সভাপতি মহিম তালুকদার, সুনামগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাবেক সভাপতি মতিন মিয়া, ট্রাক কার্ভাড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুস সামাদ প্রমুখ।
এ সময় বক্তরা বলেন, মটর শ্রমিকেরা না বুঝে যত্রতত্র পার্কিং এর ফলে সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। এ ছাড়াও বেশি গতিতে গাড়ি চালানোর ফলেও দুর্ঘটনা ঘটে থাকে। এ ব্যাপারে শ্রমিকদের আরও বেশি সচেতন হতে হবে। গাড়ির বৈধ কাগজ পত্র না নিয়েই সড়কে নামেন অনেক চালক তাদের বিরুদ্বে ব্যবস্থা নিলে শ্রমিকরা আন্দোলন শুরু করে দেন এ তাদের প্রতি আমাদের আহ্বান আসেন বসে আলোচনা করি। আলোচনার মাধ্যমে সমাধান বের করি।