রাত ১১:২৬,   রবিবার,   ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৯শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

কুইজ প্রতিযোগীতায় জাতীয় পর্যায়ে তৃতীয় সুনামগঞ্জের আতিকা

স্টাফ রিপোর্টার :
স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের তত্বাবধানে আয়োজিত অনলাইনে মুক্তিযুদ্ধ ভিত্তিক জাতীয় কুইজ প্রতিযোগিতায় ইফফাত মোকাররমা আতিকা জাতীয় পর্যায়ে তৃতীয় স্থান অধিকার করেছে।
সে সুনামগঞ্জ শহর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর ছাত্রী। আতিকা সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার শিমুলবাক ইউনিয়নের ধনপুর গ্রামের বাসিন্দা। তার পিতা মো: জসিম উদ্দিন সদর উপজেলার নোয়াগাঁও-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মাতা মাসুমা আক্তার শান্তিগঞ্জ উপজেলার আলমপুর-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা।
গত ৬ ডিসেম্বর জাতীয় পর্যায়ে ৫টি ইভেন্টে প্রতিযোগীতায় অনুষ্ঠিত হয়। আতিকা মুক্তিযুদ্ধ ভিত্তিক কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহন করে। ৫াট ইভেন্টে সারাদেশ থেকে ৪০ জন প্রতিযোগী অংশ গ্রহন করে। তারমধ্যে ইফফাত মোকাররমা আতিকা মুক্তিযুদ্ধ ভিত্তিক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করে তৃতীয় স্থান লাভ করে। এর আগে সে স্বশরীরে উপস্থিত হয়ে মুক্তিযুদ্ধ ভিত্তিক কুইজ প্রতিযোগিতায় উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান লাভ করে।
আগামীকাল ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে ঢাকা পিটিআই সম্মেলন কক্ষে অনুষ্টানে তাকে পুরস্কৃত করা হবে। তার এ গৌরবে জেলা প্রাথমিক শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এসএম আব্দুর রহমানের উৎসাহ উদ্দীপনার জন্য আতিকার পিতা ও মাতা কৃতজ্ঞতা জানিয়েছেন।