সকাল ১১:৪৩,   রবিবার,   ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

প্রধানমন্ত্রী দেশের জনগণের প্রতি দায়বদ্ধ-পরিকল্পনা মন্ত্রী

স্টাফ রিপোর্টার:
পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী দেশের জনগণের প্রতি দায়বদ্ধ, উনার দেশপ্রেম আছে।
অধ্যাবসায় আছে এবং তিনি একটানা ১২ বছর কাজ করতে পারছেন। আপনারা কথায় কথায় সিঙ্গাপুর, কোরিয়ার উদাহারন দেন। সেই সকল দেশের নেতারা ৩০ বছর ৩৫ বছর একটানা কাজ করে তাদের দেশকে এই পর্যায়ের নিয়ে গেছে।
বৃহস্পতিবার (ফেব্রুয়ারি ৩) সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে
“হাওর এলাকায় উড়াল সড়ক ও ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় গহীত স্কীম সংক্রান্ত ” মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।
এম এ মান্নান আরও বলেন, মাহতির মোহাম্মদের প্রশংসা করেন আমাদের সুশীল সমাজ। তারা চা-কফি,স্যান্ডোইজ
খেয়ে ঠান্ডা ঘরে বসে অনেক উদাহার দেন। এই নির্বাচন খারাপ,আচরণ ভালো না। ভালো যেটা না অবসই বলবেন। আমরা ভালো করার চেষ্টা করবো।
সত্য হলো মানুষের প্রায়োরুটি অধিকার না ভাত? তাদের অধিকারই ভাত। আগে ভাত তারপর অন্যান্য অধিকার। আমাদের সরকার অর্থনৈতিক উন্নয়নের কাজ আগে করছে।

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বিএনপির উদ্দেশ্যে বলেন, ভোটের মাঠে না থেকে ভোট হতে দেবোনা। ধমক দিয়ে হটকারী কোনো কথা না বলে আসেন আলোচনা করেন। নির্বাচনে বসেন। ভয় দেখিয়ে কাজ হবে না। গ্রামের মানুষ এস বুঝে গেছে বলে মন্তব্য করেন তিনি।

এম এ মান্নান আরও জানান, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অর্থায়নে ৩ হাজার ৪৯০ কোটি টাকা ব্যয়ে উড়াল সেতু প্রকল্পটি বাস্তবায়ন করবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।
চলতি বছরের শুরু দিকে মেগা প্রকল্প শুরু হবে ২০২৬ সালে সমাপ্ত করার কথা রয়েছে, এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে
সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভপুর, তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা উপজেলাসহ নেত্রোকানা জেলার কয়েকটি উপজেলার যোগাযোগের ক্ষেত্রে মাইলফলক সৃষ্টি হবে।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, পৌর মেয়র নাদের বখত, পুলিশ সুপার মিজানুর রহমান, প্রকল্প পরিচালক গোলাম মৌলা প্রমুখ৷