সকাল ১১:৩৩,   রবিবার,   ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

বাউবিতে শিক্ষকদের ভূমিকা দায়িত্ব এবং নৈতিকতা কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব কোয়ালিটি অ্যাসুরেন্স সেল কর্তৃক আয়োজিত ‘‘দি রুলস, রেসপনসিবিলিটিস এন্ড ইথিক্যাল প্রিন্সিপাল ফর দি ইউনিভার্সিটি টিচার’’ শীর্ষক দুই দিনব্যাপি কর্মশালা (০৮ ও ০৯ ফেব্রুয়ারি ২০২২ তারিখে) বিশ্ববিদ্যালয়ের গাজীপুরস্থ সেমিনার হল ও ই-লার্নিং সেন্টারে অনুষ্ঠিত হয়।
কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে ছিলেন বাউবি’র প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন ও ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল।
কর্মশালায় অধ্যাপক ড. মাহবুবা নাসরীন গবেষণা পদ্ধতি- প্রস্তাবনা ও নৈতিকতা সম্পর্কিত এবং অধ্যাপক মোস্তফা আজাদ কামাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নৈতিকতা, ভূমিকা ও পেশাদারিত্ব বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন। এছাড়াও তাঁরা গ্রুপ ওয়ার্ক, ডিসকাশন, প্রেজেন্টেশন, প্রশ্ন ও উত্তরের মাধ্যমে কর্মশালাটি পর্যবেক্ষণ করেন।
ইনস্টিটিউট অব কোয়ালিটি অ্যাসুরেন্স সেল এর পরিচালক অধ্যাপক মোঃ আনোয়ারুল ইসলাম ও ইনস্টিটিউট অব কোয়ালিটি অ্যাসুরেন্স সেল এর অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. সাদিয়া আফরোজ সুলতানা কর্মশালায় ফ্যাসিলেটর হিসেবে উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের ছয়টি স্কুলের ৬০ জন শিক্ষক দুইটি গ্রুপে দুইদিন ব্যাপি এ কর্মশালায় অংশ গ্রহণ করেন।
প্রেস বিজ্ঞপ্তি