সকাল ৭:৫৫,   রবিবার,   ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

‘মুক্তিযুদ্ধে আমেরিকান বন্ধুরা’ গ্রন্থের মোড়ক উন্মোচন

স্টাফ রিপোর্টার:
‘মুক্তিযুদ্ধে আমেরিকান বন্ধুরা’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন হয়েছে সুনামগঞ্জে। শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির জগলুল মিলনায়তনে অনুষ্ঠিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ।
এ সময় তিনি বলেন, মুক্তিযুদ্ধ ও জাতির জনককে স্বীকার করে এই দেশে রাজনীতি করতে হবে। যে দল-মতের হোন না কেন এ দুটি বিষয়ে আপস করা চলবে না। আমাদের তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে সঠিক ধারণা দিতে মুক্তিযুদ্ধ বিষয়ক বইয়ের কোনও বিকল্প নেই। প্রবাসে থেকেও লেখক মুক্তিযুদ্ধ নিয়ে একের পর এক বই লিখে আমাদের ভাণ্ডারকে সমৃদ্ধ করছেন। তাই মুক্তিযুদ্ধ নিয়ে যার যার জায়গা থেকে গবেষণা, লেখালেখি ও পড়াশোনা চালিয়ে যেতে হবে।
যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক অ্যাডভোকেট রনেন্দ্র তালুকদার পিংকু এই গ্রন্থটির লেখক। একুশে ফেব্রুয়ারি বই মেলা উপলক্ষে ও মূলত মুক্তিযুদ্ধের সময় প্রবাসীদের কি ভূমিকা ছিল সেটি জানাতেই মূলত বই টি বাজারে এনেছেন লেখক পিংকু।

সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হিমাদ্রী শেখর ভদ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র নাদের বখত, সদর উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপল, ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক কোহিনূর আক্তার, সংরক্ষিত মহিলা আসনের জেলা পরিষদ সদস্য সেলিনা আবেদীন, পৌরসভার সংরক্ষিত আসনের পৌর কাউন্সিলর সামিনা চৌধুরী।
স্বাগত বক্তব্য রাখেন, সাংবাদিক জসিম উদ্দিন।