সকাল ৭:৪২,   রবিবার,   ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

পুলিশ নির্যাতনে আসামি মৃত্যুর অভিযোগ, চার ঘন্টা সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার:
শান্তিগঞ্জ উপজেলায় পুলিশের নির্যাতনে উজির মিয়া (৩৫) নামে এক আসামির মৃত্যুর অভিযোগ উঠেছে। মারা যাওয়া উজির মিয়া উপজেলার শত্রুমর্দন গ্রামের বাসিন্দা।
সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে উজির মিয়া হঠাৎ করে বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে পাশের উপজেলা ছাতকের কৈতক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় কিছুক্ষণ পর মারা যান।
জেল থেকে জামিনে বের হওয়ার পর উজির মিয়া অসুস্থ হয়ে পড়লে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা নিয়ে আবার বাড়িতে আসলে আজ আবার বেশি অসুস্থ হয়ে যান। তার পায়ের উপরের মাংস পেশিতে অনেক জখমের দাগ রয়েছে বলে জানিয়েছেন স্বজনরা।

উজির মিয়াকে পুলিশ নির্যাতনে মারার অভিযোগে দুপুর থেকে প্রায় চার ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন নিহতের স্বজন ও এলাকাবাসী। এতে করে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে সুনামগঞ্জ-সিলেট সড়কে। ভোগান্তিতে পড়ছেন সাধারণ যাত্রীরা।
পরে জেলা প্রশাসনের অতিরিক্ত ম্যাজিস্ট্রেট ঘটনা স্থলে গিয়ে অবরোধকারিদের তদন্তের মাধ্যমে বিচারের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।
জানা যায়, একটি গরু চুরির মামলায় উজির মিয়াকে ধরে নিয়ে যায় পুলিশ। দুই পরে সে জামিনে বের হয়ে আসে। এর থেকেই সে অসুস্থ হয়ে পরে।

আসামির মৃত্যুর বিষয়ে সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান জানান, আসামীর আটক করা হয়েছিলো ৯ ফেব্রুয়ারি একদিন হাজতে রেখে পরে কোর্টের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হলে ১১ তারিখে সে জামিনে মুক্ত হয়ে বাড়ি চলে যায় এরপর কোন একদিন হয়তো সে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিল কিন্তু আজকে সকালে নাকি তার মৃত্যু হয়েছে বিষয়টি জানলাম। তবে এখনো বিস্তারিত কিছু বলতে পারছি না আমরা খোঁজ নিচ্ছি।