বিকাল ৩:৫৩,   শনিবার,   ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

পাউবো’র সকল কর্মকর্তা ও কর্মচারীর ছুটি বাতিল-পানি সম্পদ উপ-মন্ত্রী

স্টাফ রিপোর্টার:
পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন,পাহাড়ি ঢলে জেলার কয়েকটি হাওরে পানি প্রবেশ করে ফসল তলিয়ে যাওয়ার ঘটনায় দ্রুত যেনো ক্ষতিগ্রস্ত বাঁধ সংস্কারের নির্দেশ দিয়ে সুনামগঞ্জের পানি উন্নয়ন বোর্ডের সকল কর্মকর্তার ছুটি বাতিল করে কর্মস্থলে থাকার নির্দেশ দেয়া হয়েছে।
বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে সুনামগঞ্জের জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে পানি সম্পদ ব্যবস্থা, স্থানীয় জনপ্রতিনিধি এবং স্থানীয় ব্যক্তিবর্গদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
উপ-মন্ত্রী আরও বলেন, আগামীকাল (শুক্রবার) থেকে একজন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী সুনামগঞ্জে অফিস করবেন এবং বাঁধে যেকোনো সমস্যা হলে তিনি তাৎক্ষণিক ব্যবস্থা নিবেন। সুনামগঞ্জে ফসলরক্ষায় বাঁধে কাজগুলোর উপর যে অভিযোগ করা হয়েছে সেগুলো আমরা অবশ্যই খতিয়ে দেখবো, তবে এখন আমাদের সবার লক্ষ্য ধান রক্ষা করা । আমরা চাইনা হাওরে আর একটিও ধান যাক। এবার ৫৩৫ কিলোমিটার বাঁধ সংস্কার ও নির্মাণ করা হয়েছে তার মধ্যে ১৫০ মিটার বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে যার মধ্যে ৫০ মিটার আমরা ঠিক করে দিয়েছি। বাকি যেগুলো সেগুলো ঠিক করে দেয়া হবে জিও বক্সগুলো ইতিমধ্যে চলেছি। হাওরে অনিয়ম ও দুর্নীতির যে অভিযোগ রয়েছে সেগুলো নিয়ে আমরা মন্ত্রনালয় থেকে তদন্ত কমিটি করে দিব। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে আরেকটি কমিটি করা তদন্ত করার জন্য।
জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ,পৌর মেয়র নাদের বখত, পুলিশ সুপার মিজানুর রহমান, স্হানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ জাকির হোসেন প্রমুখ। হাওরের বাঁধের বিভিন্ন সুবিধা অসুবিধা তুলে ধরেন সুনামগঞ্জের কয়েক জন উপজেলা চেয়ারম্যান উপজেলা নির্বাহী কর্মকর্তারা।