সকাল ৬:৩৪,   শনিবার,   ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

৫০ ঘন্টার ভোগান্তির পর মিললো বিদ্যুৎ, স্বস্তি ফিরেছেন জগন্নাথপুরে

স্টাফ রিপোর্টার:
বিগত ৫০ ঘন্টা পর জগন্নাথপুর উপজেলা বিদ্যুৎ সংযোগ চালু হয়েছে। দীর্ঘ ভোগান্তি শেষে আজ বৃহস্পতিবার (১৯ মে) বিকেল ৪টার দিকে এ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ করা হয়। এতে স্বস্তি ফিরেছে উপজেলাবাসীর মধ্যে।

গত ১৭ মে সিলেটে বন্যা পরিস্থিতির অবনতি হলে সুরমা নদীর পানি উপচে বড়ইকান্দিস্থ বিদ্যুতের উপকেন্দ্র বিভিন্ন এলাকা প্লাবিত হয়ে গত মঙ্গলবার দুপুর থেকে জগন্নাথপুরসহ সিলেটের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে যায়।
জগন্নাথপুর সাব ষ্টেশনে পানি ঢুকে যায়।
এ জন্য জগন্নাথপুরের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। প্রায় আড়াইদিন পর বিদ্যুতের দেখা পেয়ে স্বস্তি ফিরেছে মানুষের মধ্যে।

বিদ্যুৎ আসার খুশিতে জগন্নাথপুর এলাকা বাসিন্দা শাহীন বলেন, ৫০ ঘন্টা পর বিদ্যুতের দেখা পাইলাম শান্তি লাগের, ঘরের কেউর ফোনও চার্জ নাই ঘরও পানি তুলা ব্যবস্থা আছিল না এখন কারেন্ট আওয়ায় আমরার খুশি।

কামরুল মিয়া বলেন, অনেক অপেক্ষার পর বিদ্যুৎ আসলো, আমাদের উপজেলার লাইনগুলো আরও মজবুত করা উচিত না হলে দেশ এতো উন্নয়ন হচ্ছে বিদ্যুৎ শতভাগ তারপরেও এমন ভোগান্তি মেনে নেওয়া কঠিন।

জগন্নাথপুর উপজেলা আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) আজিজুল ইসলাম জানান, সিলেটের বন্যা পরিস্থিত কারণে বিদ্যুৎ উপ-কেন্দ্রে পানি ঢুকে যাওয়ায় সংযোগ বন্ধ হয়ে পড়ে। মঙ্গলবার থেকে সিলেটে অবস্থান করছিলাম কিভাবে বিদ্যুৎ চালু করা যায়। এমতাবস্থায় আজ বরইকান্দি এলাকায় একটি বাঁধ কেটে দেওয়া পানি নিস্কাশন করে সমস্যা সমাধান করে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে।