বিকাল ৫:৪০,   শুক্রবার,   ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

যাদুকাটা নদী থেকে দুই শ্রমিকের মরদেহ উদ্ধার

তাহিরপুর প্রতিনিধি:
তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীতে নৌকাডুবিতে নিখোঁজ দুই বালু শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার (০৩ ডিসেম্বর) দুপুরে যাদুকাটা নদীর বাদাঘাট ইউনিয়নের লাউড়েরগড় এলাকা থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।
মারা যাওয়ারা হলেন উপজেলার সদর ইউনিয়নের চিকসা পূর্বপাড়ার আব্দুস শহীদের ছেলে সামায়ুন মিয়া (৩৫) ও আব্দুল কাইয়ুমের ছেলে নূরু মিয়া (৩২)। তারা বালু-পাথর উত্তোলনকারী শ্রমিক হিসেবে যাদুকাটা নদীতে কাজ করতেন।
নৌকাডুবির ঘটনায় আব্দুল ওদুদ, আব্দুল আলিম ও ওয়াহিদ মিয়া নামের তিন শ্রমিক আহত হয়ে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
পুলিশ জানায়, তাহিরপুর উপজেলার সদর ইউনিয়নের চিকসা গ্রামের ১২ জন শ্রমিক প্রতিদিনের মত শনিবার ভোররাতে যাদুকাটা নদীতে সেইভ মেশিন দিয়ে বালু-পাথর উত্তোলনের কাজ করতে গিয়েছিল। কাজ শেষে সন্ধ্যায় বাড়ি ফেরার সময় শ্রমিকদের বহনকারী ইঞ্জিন চালিত বারকি নৌকাটি নদীর লাউড়েরগড় এলাকায় পৌঁছলে বালু পরিবহনকারী বাল্কহেডের ধাক্কায় তাদের নৌকাটি ডুবে যায়। এ সময় স্থানীয়রা ১০ জনকে নদী থেকে উদ্ধার করলেও সামায়ুন মিয়া ও নূরু মিয়া পানিতে ডুবে নিঁখোজ হয়। পরে আজ দুপুরে যাদুকাটা নদীর লাউড়েরগড় এলাকা থেকে ভাসমান অবস্থায় তাদের মরদেহ উদ্ধার করা হয়।
তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজিম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে নিউজসুনামগঞ্জডটকমকে জানান, বালু পরিবহনকারী একটি বাল্কহেড নৌকার ধাক্কায় বারকি নৌকা ডুবে দুই শ্রমিকের নিহত হয়েছে ও তিন জন আহত হয়েছে। নিহতদের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপালে পাঠানো হয়েছে।