রাত ৪:১৭,   মঙ্গলবার,   ৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৪ঠা রবিউস সানি, ১৪৪৬ হিজরি

কর্মহীন মানুষের পাশে স্বেচ্ছাসেবী ছাত্র সংগঠন ‘বাঁধন’

নিউজ ডেস্ক :
“একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন” মানবিক এই স্লোগানের আদর্শে গড়া ছাত্র সংগঠন বাঁধন। মানবিক কার্যক্রমের অংশ হিসেবে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিপাকে পড়া ২৫টি পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দিয়েছে বাঁধন (স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন) সুনামগঞ্জ সরকারি কলেজ ইউনিট।
বুধবার বিকেল থেকে রাত পর্যন্ত শহরতলীর কুরবান নগর ইউনিয়নের মাইজবাড়ি গ্রামের২৫ টি পরিবারকে এই উপহার দিয়ে আসে সংগঠনের সদস্যরা। সারাবছর পড়ালেখার পাশাপাশি স্বেচ্ছায় বিনামূল্যে রক্ত দান ও রক্তের গ্রুপ নির্ণয় করে বাঁধন। এখন এই করোনা মহামারীতে রক্তের পাশাপাশি প্রয়োজনীয় খাদ্যসামগ্রী নিয়ে মানুষের পাশে দাড়িয়েছে তারা। কলেজ ক্যাম্পাসের গন্ডি পেরিয়ে শহরের বাইরে এসে তারা তাদের এই মানবিক কার্যক্রম পরিচালনা করেন। বাঁধন কেন্দ্রীয় পরিষদের সহযোগিতায় সুনামগঞ্জ সরকারি কলেজ ইউনিটের পক্ষ থেকে চাল, ডাল, ছোলা, তেল, আলু, পেয়াজ, লবন, সাবান, চিনি ও সেমাই যুক্ত এই উপহার গুলো দেয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন বাঁধন সুনামগঞ্জ সরকারি কলেজ ইউনিটের উপদেষ্টা সালাহ উদ্দিন, সাবেক সভাপতি সোহানুর রহমান সোহান, বর্তমান সভাপতি মাহমুদুল হাসান, সাবেক তথ্য শিক্ষা সম্পাদক মেহেদী হাসান সাকিব, সদস্য রবিউল ইসলাম, নির্বাহী সদস্য জীবন বর্মন, নাজমুল হুদা শোভন,শতরূপ তালুকদার,সোহেল, কনিষ্ঠ কর্মী মাজহারুল ইসলাম সোহাগ।
স্থানীয়দের মধ্যে উপস্থিত ছিলেন হামিদুর রহমান লিপন, উজ্জল, ওবায়দুল হক।
বাঁধন,সুনামগঞ্জ সরকারি কলেজ ইউনিটের প্রতিষ্ঠান হাফিজুর রহমান লিটন বলেন, নানা সীমাবদ্ধতার মধ্যে থেকেও আমরা সারাবছর রক্ত দিয়ে মানবিক সেবায় থাকি। এই মহামারীর বিশেষ মূহুর্তে মানুষের পাশে না দাড়াই তাহলে অমানবিক কাজ হয়ে যাবে। তাই ছাত্র হয়েও সামর্থ্যের মধ্যে থেকে একটি ক্ষুদ্র প্রয়াস আমাদের আজকের এই উপহার।