সকাল ৯:১৮,   শনিবার,   ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ১লা রবিউস সানি, ১৪৪৬ হিজরি

ওসমানীনগরে দুর্ঘটনায় নিহত ৫ : দিরাইয়ে শোকের মাতম

দিরাই প্রতিনিধি :
সিলেটের ওসমানীনগরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জন নিহতের ঘটনায় শোকের মাতম বইছে নিহত স্বপন কুমা দাসের বাড়িতে। স্বজনদের কান্নায় বাতাস ভারি হয়ে আসছে। ‘ঈদের ছুটিতে বাড়ি আসার বদলে কোথায় গেলা, আমাদের ছেড়ে এত তাড়াতাড়ি চলে গেলা’ ইত্যাদি বলে বিলাপ করছেন স্বজনরা।
শুক্রবার (৩১ জুলাই) দুপুর ১২ টায় সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের শ্যামারচর (বাগহাটি) গ্রামে হরিধন দাসের ছেলে সড়ক দুর্ঘটনায় নিহত স্বপন কুমার দাসের বাড়িতে গিয়ে এ দৃশ্য দেখা যায়।
সরেজমিনে দেখা যায়, পরিবারের লোকদের শান্তনা দিতে আশপাশের বাসিন্দারা জড় হলেও সকলের মাঝেই যেন শোক। স্তব্ধ হয়ে গেছে পুরো এলাকা। হঠাত করে একটি দুর্ঘটয়ান যেন পুরো এলাকাকে বাকরুদ্ধ করে দিয়েছে।
এসময় কথা হয় নিহত স্বপন কুমার দাসের তালতো বোন জোনাকী দাসের সাথে। তিনি জানান তারা মৌলভীবাজার বেসরকারি সংস্থা ব্র্যাকে কমলগঞ্জ উপজেলায় কর্মরত ছিলেন স্বপন কুমার দাস। স্ত্রী-সন্তান নিয়ে সেখানেই থাকতেন তিনি। ঈদের ছুটিতে স্ত্রী লাভলী রানী দাস ও তিন ছেলেকে নিয়ে প্রাইভেট কারে বাড়ি আসছিলেন। এসময় একটি বাসের সাথে তাদের তাদের বহনকারী কারের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই নিহত হন স্বপন কুমার দাস, তাঁর স্ত্রী লাভলী রানী দাস ও জমজ দুই ছেলে শৈবাল দাস, সৌমিত্র দাস,(৮)। এসময়য় গুরুতর আহত হন সৌরভ দাস (১২)।
এর আগে সিলেটের ওসমানীনগর থানা এলাকায় ঢাকা-সিলেটের মহাসড়কের চাঁদপুর নামক স্থানে সিলেটগামী একটি প্রাইভেটকার ও কুমিল্লাগামী একটি যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত ও একজন আহত হন।
নিহতদের মধ্যে স্বপন কুমার দাস, তাঁর স্ত্রী ও দুই সন্তান মিলে মত ৪ জন ও কারের চালক মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার বাসিন্দা হাশেম।
সিলেট হাইওয়ে পুলিশের ওসি মায়নুল ইসলাম জানান- ‘তাজপুর এলাকার তানপুর নামক স্থানে শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে সিলেট থেকে কুমিল্লামুখি ‘কুমিল্লা ট্রান্সপোর্ট’র একটি বাস ও শ্রীমঙ্গল থেকে সিলেট অভিমুখে যাত্রা করা একটি প্রাইভেট কারের মধ্যে মুখোমুখি সংঘর্ষ ঘটে। বাসের সঙ্গে ধাক্কা খেয়ে প্রাইভেট কারের অর্ধেকটাই বাসের সামনের দিকে নিচে ঢুকে যায়। এসময় ঘটনাস্থলেই পাঁচজন মারা যান। গুরুতর আহত একজনকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।