রাত ২:২৬,   শুক্রবার,   ১১ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৭ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

করোনা : সুনামগঞ্জ সদর হাসপাতালে পৌঁছেছে প্রয়োজনীয় সরঞ্জাম

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জ সদর হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত সন্ধেহে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করার সময় ডাক্তারদের পরিধানের জন্য প্রয়োজনীয় পোশাক ছিলো না এত দিন। এছাড়া প্রয়োজনীয় ইক্যুইপমেন্টও ছিলোনা জেলার গুরুত্বপূর্ণ হাসপাতালটিতে।
তবে শনিবার সুনামগঞ্জ সদর হাসপাতালে স্বল্প পরিমানে ইক্যুপমেন্ট ও পোশাক এসে পৌঁছেছে। সার্জিক্যাল এসব পোশাক পরিধান করে এখন থেকে বিভিন্ন রোগী ও করোনা আক্রান্ত সন্দেহদের চিকিৎসা দেবেন চিকিৎসকরা।
এ ধরনের পোশাক না থাকায় সম্প্রতি সুনামগঞ্জে করোনা ভাইরাস সন্দেহে প্রবাসী রোগীদের চিকিৎসা করতে গিয়ে সমস্যায় ছিলেন চিকিৎসকরা।
রোববার থেকে জরুরি এই সমস্যার সমাধান পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। তবে শুধু সুনামগঞ্জ সদর হাসপাতালেই পোশাক ও প্রয়োজনীয় ইক্যুইপমেন্ট এসে পৌছেছে। জেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে এসব সরঞ্জাম পৌঁছেনি।
এদিকে পোশাক ও প্রয়োজনীয় ইক্যুইপমেন্ট স্বল্পতা কাটাতে জেলা স্বাস্থ্য বিভাগ নিজেরাই চিকিৎসক ও নার্দের জন্য মাস্কসহ পরিধেয় পোষাক তৈরি করছে।
সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন জানান, সুনামগঞ্জ সদর হাসপাতালের জন্য প্রয়োজনীয় কিছু সার্জিক্যাল পোশাক ও ইক্যুইপমেন্ট ইতোমধ্যে এসে পৌঁছেছে। এটি রোববার সকলের কাছে দেয়া হবে। এছাড়া পোশাক ও প্রয়োজনীয় ইক্যুইপমেন্ট স্বল্পতা কাটাতে আমরা নিজেরাই মাস্কসহ কিছু সরঞ্জাম স্থানীয়ভাবে তৈরি করছি।