রাত ৪:৩৩,   শুক্রবার,   ১১ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৭ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

করোনা : দিরাইয়ে পণ্য ক্রয়ের পরিমান নির্ধারণ

স্টাফ রিপোর্টার :
করোনা ভাইরাসে কারণে অতিরিক্ত নিত্য প্রয়োজনীয় না কিনতে পণ্যের পরিমান নির্ধারন করে দিয়েছেন উপজেলা নির্বাহী নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।
শুক্রবার বিকেলে দিরাই উপজেলা প্রশাসনে পক্ষ থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এমন তথ্য জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফি উল্লাহ।
বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি পরিবার বা একজন ব্যক্তি ১ বস্তা চাল, ২ কেজি পেঁয়াজ, ১কেটি ছানাবুট, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ২ লিটার তেল এবং ১ কেজি রসুন ক্রয় করতে পারবেন। যদি নির্ধারণ করে দেওয়া পরিমাপের বেশি কোন ব্যক্তি পন্য ক্রয় করেন তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।
অন্যদিকে সুনামগঞ্জে নিত্য প্রয়োজনীয় পন্যের দাম যেনো না বাড়ে সেজন্য প্রতিনিয়ত বাজার মনিটরিং করছে প্রশাসন। শুক্রবার সকালে সুনামগঞ্জ শহরের প্রতিটি বাজার ঘুরে দেখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা।
এ ব্যাপারে দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফি উল্লাহ বলেন, করোনা ভাইরাসকে কেন্দ্র করে যেনো সাধারণ মানুষ নিত্য প্রয়োজনীয় পণ্য অতিরিক্ত না ক্রয় করেন সেজন্য সেটি করা হয়েছে। একজন মানুষ যদি অতিরিক্ত পন্য ক্রয় করেন তাহলে বাজারে পন্যের সংকট তৈরি হবে তাই আমাদের এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
তিনি আরো বলেন, এখন পর্যন্ত দিরাই উপজেলার বাজার স্থিতিশীল রয়েছে। একটু পরে বাজার মনিটরিং টিমের সাথে বৈঠকে বসবো, যেনো কোন উপায়ে বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি হতে না পারে।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, বাজারে যেনো ক্রেতারা অতিরিক্ত পণ্য ক্রয় করতে না পারে সেজন্য এটি হয়তো দেওয়া হয়েছে। তাছাড়া আমাদের বাজার মনিটরিং করা হচ্ছে সবসময়। করোনা ভাইরাসকে কাজে লাগিয়ে যেনো কোন ব্যবসায়ী পণ্যের দাম বৃদ্ধি করতে না পারে সেদিকেও নজরদারী করা হচ্ছে।