রাত ৪:৩০,   শুক্রবার,   ১১ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৭ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

করোনা : সুনামগঞ্জে আসা ২ হাজার ২৮৮ জন প্রবাসী’র খোঁজে প্রশাসন

স্টাফ রিপোর্টার :
সুনামগঞ্জে বিভিন্ন দেশ থেকে আসা ২ হাজার ২৮৮ জন প্রবাসী খোঁজছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার সকালে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত মতবিনিময় এবং বাজার মনিটরিং কমিটির সভায় এ তথ্য জানানো হয়।
সভায় পুলিশ সুপার মিজানুর রহমান জানান, গেলো ১ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত সুনামগঞ্জে এসেছেন ২ হাজার ২৮৮ জন প্রবাসী। যার মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলায় ৪৩৯, বিশ্বম্ভরপুর উপজেলায় ৫৩, ছাতক উপজেলায় ৫৮৭, দোয়ারাবাজার উপজেলায় ২১৬, জগন্নাথপুর উপজেলায় ৫১২, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ২৫, দিরাই উপজেলায় ১৭৯, শাল্লা উপজেলায় ২১, তাহিরপুর উপজেলায় ৪৪, জামালগঞ্জ উপজেলায় ৭৯, ধর্মপাশায় উপজেলায় ৫৫ এবং মধ্যনগর থানায় ১৩জন প্রবাসী তাদের নিজ নিজ উপজেলায় এসেছেন।
অন্যদিকে, প্রবাসীদের ২৪ ঘন্টার মধ্যে সুনামগঞ্জে আসা সকল প্রবাসীদের তালিকা প্রস্তুত করা জন্য এবং যে প্রবাসীরা সুনামগঞ্জে এসেছেন তারা নিজ উদ্যোগ স্থানীয় প্রশাসন ও ইউনিয়ন এবং থানায় যোগাযোগ করার নির্দেশ প্রদান করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে জেলা প্রশাসন।
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, এখন পর্যন্ত সুনামগঞ্জে এসছেন ২ হাজার ২৮৮ জন প্রবাসী এসছেন। আমরা যরা এসেছেন তাদের অনেক হোম কোয়ারাইন্টাইনে থাকছেন না। তাই আমরা তাদের খোঁজে সকল প্রবাসীদের নিবন্ধনের আওতায় নিয়ে আসছি। যারা হোম কোয়ারাইন্টাইনের নিয়মন মানবেন না তাদেরকে সংক্রামক রোগ আইনের মাধ্যমে শাস্তি প্রদান করবো।