সকাল ৬:১৮,   বৃহস্পতিবার,   ১০ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ,   ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,   ৬ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি

গণজমা‌য়েত ক‌রে বি‌য়ে : জগন্নাথপুরে কনের বাবাকে অর্থদণ্ড

স্টাফ রিপোর্টার :
করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অমান্য করে গণজমায়েতের মাধ্যমে বিয়ের আ‌য়োজন করায় সুন‌ামগ‌ঞ্জের জগন্নাথপু‌রে একজন‌কে ১০হাজার টাকা অর্থদণ্ড অনাদা‌য়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান ক‌রে‌ছেন ভ্রাম্যমান আদালত ।
শুক্রবার বি‌কে‌লে জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর গ্রামের সৈয়দ ফজল‌ুর রহমান‌(৫৩)কে দণ্ড দেয়া হয় ব‌লে জানান উপ‌জেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ইয়াসির আরাফাত। দণ্ডপ্রাপ্ত সৈয়দ ফজলুর রহমান(৫৩) সৈয়দপুর গ্রা‌মের মৃত সৈয়দ আছদ্দর আলীর প‌ুত্র।
জগন্নাথপুর উপ‌জেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ইয়াসির আরাফাত জানান, সরকারি নির্দেশনা অমান্য করে গণজমায়েতের মাধ্যমে বিয়ের অনুষ্ঠান চলছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। ঘটনাস্থলে উপস্থিত হয়ে সৈয়দ ফজলুর রহমানের মেয়ে সৈয়দা মুহছিনা আক্তার নাইমার সাথে লন্ডনপ্রবাসী ছেলের বিয়ের সত্যতা প্রমাণ পান। অভিযুক্ত সৈয়দ ফজলুর রহমানের বাড়ির ভেতরে বিয়ে উপলক্ষে প্রায় ২৫ জন মানুষের সমাগম দেখতে পাওয়া যায়। সরকারি নির্দেশনা অমান্য করে লোক সমাগম করার বিষয়‌টি তিনি তাৎক্ষণিক স্বীকার করেন।
প‌রে ভ্রাম্যমান আদাল‌তের মাধ্যমে সৈয়দ ফজলুর রহমান কে দন্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারা মোতাবেক অবহেলাজনিত কার্য যার দ্বারা জীবন বিপন্নকারী রোগের সংক্রমণ বিস্তার লাভের সম্ভাবনা রয়েছে এমন অপরাধ প্রমাণিত পাওয়ায় ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। ভবিষ্যতে সরকারি নির্দেশনা অমান্য করে এমন কাজ করবেন না মর্মে তিনি মুচলেকা/অঙ্গীকারনামা প্রদান করেন।
অভিযানকালে জগন্নাথপুর থানা পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর একটি দল উপস্থিত ছিলেন।